বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয়ে রাষ্ট্রদূতদের মন্তব্যে ঢাবি শিক্ষক সমিতির ক্ষোভ

প্রকাশিতঃ 10:46 pm | December 15, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশের অভ্যন্তরীণ রাজনৈতিক বিষয় নিয়ে কিছু দেশের রাষ্ট্রদূত যে ধরনের মন্তব্য করছেন তা দৃষ্টিকটু বলে ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি।

শনিবার (১০ ডিসেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিদেশী কুটনৈতিকদের শিষ্টাচার বজায় রেখে দায়িত্ব পালনের আহ্বান জানান তারা।

সংগঠনের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া স্বাক্ষরিত ওই বিবৃতিতে দেশের সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে তাদের বিভিন্ন পর্যবেক্ষণ ও প্রত্যাশার কথা জানিয়ে বলা হয়, ‘রাজনৈতিক সভা ও সমাবেশের নামে দেশব্যাপী একটি মহলের নৈরাজ্য ও ধ্বংসাত্মক তত্পরতায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি গভীরভাবে উদ্বিগ্ন।’

কোভিড মহামারি ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের কারণে বাংলাদেশসহ সারাবিশ্ব অর্থনৈতিক মন্দার ঝুঁকির মধ্যে রয়েছে। এমন পরিস্থিতিতে কোনো ধরনের বিশৃঙ্খলা ও ধ্বংসাত্মক কর্মকাণ্ড রাষ্ট্রের অর্থনৈতিক ও সামাজিক অগ্রগতিকে বিপর্যের মুখে ফেলবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আর্থসামাজিক সাফল্য ধরে রাখারও আহ্বান জানায় সংগঠনটি।

বিবৃতিতে সব পক্ষকে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক কর্মসূচি পালনের এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সংযম ও সহনশীলতার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

কালের আলো/আরবি/এমএম

Print Friendly, PDF & Email