সাংবাদিককে হেনস্তাকারী সেই কনস্টেবল ক্লোজড

প্রকাশিতঃ 4:39 pm | December 12, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে জাতীয় সংসদ ভবনের সামনে বেসরকারি টেলিভিশন নাগরিক টিভিতে ‘লাইভ চলাকালে’ সিনিয়র রিপোর্টার সাইদ আরমানের বুম কেড়ে নিয়ে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটান পুলিশ কনস্টেবল মো. শাহিনুর রহমান। অভিযুক্ত ওই কনস্টেবলকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

সোমবার (১২ডিসেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

উপকমিশনার ফারুক বলেন, ‘রবিবার বিএনপির সংসদ সদস্যদের পদত্যাগ বিষয়ে লাইভ সম্প্রচার করার সময় কনস্টেবল মো. শাহিনুর রহমান সাংবাদিকের বুম কেড়ে নিয়ে দায়িত্ব পালনে বিঘ্ন ঘটান। বিষয়টি ডিএমপি কমিশনারকে অবহিত করা হয়। তিনি কনস্টেবল মো. শাহিনুর রহমানের অপেশাদার আচরণের জন্য তার বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেন।’

‘অভিযুক্ত কনস্টেবল শাহিনুর রহমানকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।’

এর আগে রবিবার জাতীয় সংসদে বিএনপির সংসদ সদস্যরা পদত্যাগপত্র জমা দিতে যান। সে সময় বিভিন্ন টিভি চ্যানেল সংসদের ভেতরে এবং বাইরে থেকে লাইভ সম্প্রচার করছিল।

সংসদ ভবনের বাইরে দক্ষিণ প্লাজার পাশের রাস্তায় নাগরিক টিভির একজন সাংবাদিক দুপুর ২টার সংবাদে লাইভ দেওয়ার সময় পুলিশ বনস্টেবল শাহিনুর রহমান অনাকাঙ্ক্ষিতভাবে তার বুম কেড়ে নিয়ে তাকে সেখান থেকে সরিয়ে দেন। এ দৃশ্য সোস্যাল মিডিয়ায় ভাইরাল হলে সমালোচনা শুরু হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email