বিএনপি কার্যালয় থেকে ‘বোমা’ উদ্ধারের দাবি ডিএমপির

প্রকাশিতঃ 10:01 pm | December 07, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বিএনপি কার্যালয়ের ভেতরে ‘বিপুল পরিমাণ বোমা’ পাওয়া গেছে বলে দাবি করেছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

তিনি বলেছেন, বিএনপি কার্যালয়ের ভিতরে বিভিন্ন কক্ষে অসংখ্য বোমা পাওয়া গেছে। এখন কার্যালয়ের ভেতরে অভিযান চালাচ্ছে বোম্ব ডিসপোসাল ইউনিট।

বুধবার (০৭ ডিসেম্বর) রাত পৌনে ৮টায় বিপ্লব কুমার গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি এ তথ্য জানান।

বিএনপি নেতাকর্মীদের বোমা নিক্ষেপ ও ইটের আঘাতে অসংখ্য পুলিশ সদস্য আহত হয়ে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি রয়েছেন বলেও দাবি করেন পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকার।

পুলিশের এই কর্মকর্তা বলেন, অভিযান শেষে উদ্ধার হওয়া বোমার সংখ্যা জানানো হবে। অভিযান শেষে বিএনপি নেতাকর্মীদেরও দলীয় কার্যালয়ে ঢুকতে দেওয়া হবে। নাশকতার জন্যই এসব বোমা মজুদ করে রাখা হয়েছিল বলেও জানান তিনি।

বিপ্লব কুমার সরকার বলেন,সাধারণ মানুষ যখন হুমকির মুখে পড়েছে, মানুষ যখন আতঙ্কিত হয়েছে আর আমরা যখন হামলার শিকার হয়েছি তখন আমরা অভিযান পরিচালনা করতে বাধ্য হয়েছি৷ আমাদের অসংখ্য সদস্য বোমা হামলায় আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে।

বিএনপির নেতাকর্মীদের আটকের বিষয়ে পুলিশের এই তিনি বলেন, অনেককেই আটক করেছি আমরা। কিন্তু অভিযান পরিচালনাকালে মাথাগোনা সম্ভব না। কিন্তু অনেক সন্ত্রাসী আমরা আটক করেছি। এবং সন্ত্রাসীদের উসকানিদাতাদের গ্রেফতার করেছি।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email