কেউ অপরাজনীতি করবেন না: শিক্ষামন্ত্রী

প্রকাশিতঃ 7:49 pm | November 28, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

তরুণ প্রজন্মের জীবনকে সুন্দর ও মসৃণ করার জন্য রাজনৈতিক দলগুলোকে অপরাজনীতি না করার আহ্বান জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

তিনি বলেছেন, আমি আশা করব কেউ অপরাজনীতি করবেন না। সবাই সুষ্ঠু রাজনীতি করবেন। আমাদের তরুণ প্রজন্মের জীবনকে সুন্দর ও মসৃণ করার জন্য রাজনীতি করুন।

সোমবার (২৮ নভেম্বর) রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ নিয়ে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সামনে রাজনৈতিক পরিস্থিতিতে ছাত্র-ছাত্রীদের সমস্যা হতে পারে কি না- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, আমি মনে করি বাংলাদেশ গণতান্ত্রিক ধারায় আছে। দেশের প্রত্যেক নাগরিক যদি রাজনীতি সচেতন হন, তাহলে তার দায়িত্ব নতুন প্রজন্মের পথচলায় বাধা তৈরি না করা। তার পথচলা যেন সুগম ও মসৃণ করতে পারি।

তিনি বলেন, আমাদের সবার চেষ্টা হতে হবে যে, আমাদের পাবলিক পরীক্ষা, শিক্ষা ব্যবস্থায় যেন কোনো ব্যত্যয় বা বিঘ্ন না ঘটে। সেটিই হবে রাজনৈতিকভাবে সবচেয়ে দায়িত্বশীল ভূমিকা পালন।

ডা. দীপু মনি বলেন, যত রাজনৈতিক দল আছে, আমার সবার প্রতি আহ্বান থাকবে যে, কোনোভাবেই যেন শিক্ষা ব্যবস্থায় বিঘ্ন না ঘটে, আমাদের নতুন প্রজন্ম ও তরুণ প্রজন্ম- তাদের ভবিষ্যতের জন্যই আমরা রাজনীতি করি। যার জন্য রাজনীতি করি তার জীবনকে বিঘ্নিত করে যদি আমি রাজনীতি করি, তাহলে আমি সঠিক রাজনীতির পথে নেই, অপরাজনীতি করি।

কালের আলো/ডিএস/আরবি

Print Friendly, PDF & Email