বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের দায়িত্ব নিলেন সেনাবাহিনী প্রধান

প্রকাশিতঃ 10:43 pm | December 04, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

মঙ্গলবার সন্ধ্যায় অলিম্পিক অ্যাসোসিয়েশনের বিদায়ী সভাপতি জেনারেল অবসরপ্রাপ্ত (এলপিআর) আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের কাছ থেকে দায়িত্ব বুঝে নেন নব নির্বাচিত সভাপতি জেনারেল আজিজ আহমেদ। এসময় বিদায়ী সভাপতি সেনাপ্রধানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

দায়িত্ব নেয়ার পর সেনাপ্রধান বলেন, বিদায়ী সভাপতি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের পতাকা যে পর্যায়ে রেখে যাচ্ছেন আমি চেষ্টা করবো তাকে আরো সামনের দিকে নিয়ে যেতে।

এ সময় তিনি কার্যনির্বাহী সদস্যদের উদ্দেশ্যে বলেন, আমি ‘টিম স্পিরিট’ এ বিশ্বাস করি। আপনাদের সবার সহযোগিতা পেলে এবং আপনারা বিদায়ী সভাপতিকে যেভাবে সহযোগিতা করেছেন তার ধারাবাহিকতা থাকলে বাংলাদেশকে আরো উপরে নিয়ে যেতে পারবো। এ সময় তিনি বিরল সম্মানে ভূষিত হওয়ায় মহাসচিবকে অভিনন্দন জানান। অনুষ্ঠানে বিদায়ী সভাপতি জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হককের হাতে ফুল এবং ক্রেস্ট তুলে দেন সদ্য দায়িত্বপ্রাপ্ত জেনারেল আজিজ আহমেদ।

অনুষ্ঠানে বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা ‘ANOC Award’ লাভ করায় তাকে ‘বিওএ’-এর পক্ষ থেকে সদ্য বিদায়ী ও দায়িত্বপ্রাপ্ত সভাপতি ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বিওএ মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বাংলাদেশের খেলাধুলার ইতিহাসে ১ম বারের মত ‘রিও’ অলিম্পিক গেমসে বাংলাদেশের একজন ক্রীড়াবিদের সরাসরি অংশগ্রহণের যোগ্যতা অর্জন করলেন। বাংলাদেশ যুব গেমসের সফল আয়োজনের স্বীকৃতি ও ‘আইওসি’ এবং ‘ওসিএ’ আয়োজিত সব মাল্টি স্পোর্টস গেমসে অংশ নেবে। ক্রীড়া ক্ষেত্রে বাংলাদেশের ক্রম উন্নতির জন্য এ অ্যাওয়ার্ড লাভ করেন তিনি।

বিশ্বের সব অলিম্পিক কমিটির প্রতিনিধির মধ্যে মাত্র ৩ জন ক্রীড়া ব্যক্তিত্ব বিরল এ সম্মাননায় ভূষিত হন। এর আগে ২০১৪ সালে সৈয়দ সাহেদ রেজা ‘ওসিএ’ মেরিট অ্যাওয়ার্ড লাভ করেন।

অনুষ্ঠানে ‘বিওএ’-এর মহাসচিব কেক কেটে মুহূর্তটাকে স্মরণীয় করে রাখেন।

কালের আলো/এএনএল/এমএইচএ

Print Friendly, PDF & Email