বন্য হাতির আক্রমণে বিজিবি সদস্যের মৃত্যু, ডিজির শোক

প্রকাশিতঃ 6:02 pm | October 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ফেরার পথে বন্য হাতির আক্রমণে মো. আব্দুল মান্নান নামে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে। নিহত মান্নান বিজিবির টহল কমান্ডার ও জেসিও নায়েব সুবেদার ছিলেন। গত মঙ্গলবার (১৮ অক্টোবর) বিজিবি’র কক্সবাজার রিজিয়নের আওতাধীন নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন (১১ বিজিবি)-এর ভালুখাইয়া বিওপি এলাকায় এই মর্মান্তিক ঘটনা ঘটে।

বিজিবি সদর দপ্তর সূত্র জানায়, ওইদিন জেসিও নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান-এর নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট বিজিবি’র একটি টহলদল নিয়মিত টহলের অংশ হিসেবে বিওপি থেকে প্রায় ২ কিলোমিটার এবং সীমান্ত হতে ১ কিলোমিটার দূরে বাম হাতিরছড়া নামক স্থানে পৌঁছে। এ সময় টহল দলটি সেখানে চোরাচালান বিরোধী অভিযান পরিচালনা করে ৩টি গরু আটক করে।

আটককৃত গরুসহ বিওপিতে ফেরত আসার পথে রাত ৯ টার দিকে টহলদল হঠাৎ ৩টি বন্য হাতির আক্রমণের শিকার হয়। এ সময় টহল কমান্ডার নায়েব সুবেদার মোঃ আব্দুল মান্নান টহলদলের অন্যান্য সদস্যদেরকে নিরাপদ আশ্রয়ে পাঠাতে পারলেও নিজে নিরাপদ স্থানে সরে যেতে পারেনি। দুর্ভাগ্যক্রমে বন্য হাতির পদদলিত হয়ে ঘটনাস্থলেই তিনি মারা যান।

পরবর্তীতে বিজিবি’র রামু সেক্টরের সেক্টর কমান্ডার ও নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নের অধিনায়ক দ্রুত ঘটনাস্থলে গিয়ে মৃতদেহটি উদ্ধার করে নিয়ে আসা হয়।

বিজিবি জানায়, নায়েব সুবেদার মো. আব্দুল মান্নানের পৈত্রিক বাড়ি কুমিল্লা জেলায়। তিনি বিবাহিত এবং দুই সন্তানের জনক। বিজিবিতে ৩৪ বছর যাবত তিনি সুনামের সঙ্গেই চাকরি করেছেন।

বিজিবি ডিজির শোক
নায়েব সুবেদার মো. আব্দুল মান্নানের অকাল মৃত্যুতে বিজিবি মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল সাকিল আহমেদ গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন। বিজিবি ডিজি প্রয়াত আব্দুল মান্নানের পরিবারকে সব রকমের সহায়তা দেয়ার নিশ্চয়তা দিয়েছেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email