সৌদি সফর শেষে দেশে ফিরলেন বিমান বাহিনী প্রধান

প্রকাশিতঃ 7:25 pm | October 18, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

সৌদি আরব সফর শেষে দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল শেখ আব্দুল হান্নান। সোমবার (১৭ অক্টোবর) তিনি দেশে প্রত্যাবর্তন করেন বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

মঙ্গলবার (১৮ অক্টোবর) আইএসপিআর জানায়, বিমান বাহিনী প্রধান সস্ত্রীক এবং তিনজন সফরসঙ্গীসহ রাজকীয় সৌদি বিমান বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল তুর্কি বিন বান্দার বিন আবদুল আজিজ এর আমন্ত্রণে গত ০৯ অক্টোবর সরকারি সফরে সৌদি আরব গমন করেন।

সৌদি আরব অবস্থানকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান চীফ অব জেনারেল স্টাফ জেনারেল ফাইয়াদ বিন হামেদ আল-রুয়াইলি এবং রাজকীয় সৌদি বিমান বাহিনীর কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল তুর্কি বিন বান্দার বিন আবদুল আজিজ এর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।

সাক্ষাৎকালে তারা দুই দেশের বিমান বাহিনীর মধ্যকার পেশাগত এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন। এছাড়াও বাংলাদেশ বিমান বাহিনী প্রধান কিং আব্দুল্লাহ এয়ার বেস সহ বিভিন্ন উড্ডয়ন প্রতিষ্ঠান, স্থাপনা ও যন্ত্রপাতি পরিদর্শন করেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশা করা যায়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email