ঢাকায় রুট পারমিট ছাড়া গাড়ি চলতে দেওয়া হবে না : মেয়র আতিক

প্রকাশিতঃ 11:09 pm | October 13, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ঢাকায় এক রাস্তার গাড়ি আরেক রাস্তায় চলতে পারবে না জানিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রুট পারমিটবিহীন গাড়ি নগরে চলতে দেওয়া হবে না। এ জন্য নিয়মিত সমন্বিত অভিযান চালানো হবে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) মোহাম্মদপুর এলাকায় বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের আওতায় ২২ ও ২৬ নম্বর যাত্রাপথে ‘ঢাকা নগর পরিবহন’ বাস সেবা চালু উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আতিকুল ইসলাম বলেন, ‘সাধারণ যাত্রীদের কথা চিন্তা করে আমাদের কঠোর হতে হবে। এ নগরীকে বাসযোগ্য নগরী করে সাধারণ মানুষের মনে জায়গা করে নিতে হবে।’

তিনি বলেন, ‘এ বাস রুটে ফ্রাঞ্চাইজি করে যারা আসবেন তারা লাভবান হবেন। এ রুটগুলোতে অন্য বাস চলতে দেওয়া যাবে না। এ ব্যাপারে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সহযোগিতা প্রয়োজন।’

অনুষ্ঠান শেষে অতিথিরা বেলুন উড়িয়ে নতুন বাস সেবা চালুর কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন। পরে ঢাকা দক্ষিণ ও উত্তর সিটির মেয়র নগর পরিবহনের নতুন বাসে চড়ে শুক্রাবাদ যাত্রী ছাউনি যান এবং সেখানে আনুষ্ঠানিকভাবে নতুন যাত্রী ছাউনির উদ্বোধন করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের নির্বাহী পরিচালক সাবিহা পারভিন প্রমুখ বক্তব্য দেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email