৮ উইকেটে হারলো বাংলাদেশ

প্রকাশিতঃ 3:29 pm | October 09, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

বাংলাদেশের একজন ক্রীড়া সাংবাদিক হয়ে সহজেই হারল বাংলাদেশ লেখাটা কষ্টকরই বটে। তবে এই কষ্ট এতটাই স্বাভাবিক হয়ে দাঁড়িয়েছে যে, অকপটে সেটিও লেখা যাচ্ছে দ্বিধাহীন চিত্তে। নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাওয়াশ ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটের সহজ হার দেখেছে বাংলাদেশ।

ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৩৭ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে লক্ষ্য তাড়া করতে নেমে ১১ বল বাকি থাকতে ২ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে স্বাগতিক কিউইরা।

এদিন আগে ব্যাট করতে নেমে নুরুল হাসান সোহানের ক্যামিওতে ‘১৩০’ রানের কোটা পেরোয় টাইগাররা। সোহান ১২ বলে ২৫ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। যদিও টাইগারদের পক্ষে সর্বোচ্চ ৩৩ রান আসে সাব্বির রহমানের বদলে সুযোগ পাওয়া নাজমুল হোসেন শান্ত’র ব্যাট থেকে। যদিও এই রান করতে ২৯ বল খেলেন শান্ত।

এই দুই ব্যাটসম্যান ছাড়া ১০০ স্ট্রাইক রেট স্পর্শ করতে পারেন ৫ রান করা মিরাজ এবং ১৬ রান করা সাকিব। অন্য ব্যাটসম্যানদের মধ্যে আফিফ ২৪ রান করেছেন ২৬ এবং লিটন ১৫ রান করেছন ১৬ বলে। কিউইদের পক্ষে টিম সাউদি, মিচেল ব্রেসওয়েল, ট্রেন্ট বোল্ট এবং ইস শোধি ২টি করে উইকেট শিকার করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে পাওয়ারপ্লের মধ্যে উইকেট হারিয়ে বসে নিউজিল্যান্ড। শরিফুলের বলে ফিন অ্যালেন ফেরেন ১৬ রানে। দ্বিতীয় উইকেট জুটিতে ডেভন কনওয়ে-কেন উইলিয়ামসন ৮৫ রানের জুটি গড়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেন।

উইলিয়ামসন ২৯ বলে ৩০ রান করে হাসান মাহমুদের বলে ক্যাচ দিয়ে ফেরেন। এরপর গ্লেন ফিলিপসকে নিয়ে বাকি কাজ সারেন কনওয়ে। ফিলিপস ৯ বলে ২টি করে চার-ছয়ে ২৩ রানে অপরাজিত থাকেন। এদিকে ম্যাচের একমাত্র ফিফটি হাঁকানো কনওয়ে ৫১ বলে ৭০ রানে অপরাজিত থাকেন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email