শেরপুরের নতুন এসপি কামরুজ্জামানের ১০০ দিনের ‘রোডম্যাপ’

প্রকাশিতঃ 10:51 pm | September 22, 2022

কালের আলো ডেস্ক:

শেরপুরের পুলিশ সুপার (এসপি) হিসেবে যোগদান করেই ১০০ দিনের কর্মপরিকল্পনার কথা জানিয়েছেন মো. কামরুজ্জামান। এই সময়ে জেলার আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ ও অপরাধ দমনে গুরুত্বপূর্ণ সাত কার্যক্রম ঘোষণা করেন নতুন এসপি।

জেলার গণমাধ্যম কর্মীদের সঙ্গে করেছেন ‘মিট দ্য প্রেস’। সাধারণের জন্য চালু করেছেন ২৪ ঘণ্টা নিরবচ্ছিন্ন পুলিশি সেবা ‘টক টু এসপি’। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুরে তিনি এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এদিন গণমাধ্যমের সঙ্গে মতবিনিময় সভায় শেরপুর জেলা পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামান আগামী ১০০ দিনে গুরুত্বপূর্ণ সাত কার্যক্রম ঘোষণা করেন। এগুলো হচ্ছে- মাদক নিয়ন্ত্রণে সর্বাত্মক কার্যক্রম গ্রহণ, সামাজিক অবক্ষয় সৃষ্টিকারী অপরাধের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ, স্পেশাল রেসপন্স টিম (এসআরটি) গঠন, টক টু এসপি সেবা চালু (হটলাইন), আপনার এসপি আপনার কাছে কার্যক্রম চালু, মাসিক পুলিশ বুলেটিন চালু ও মামলা তদন্তে বিশেষ টিম গঠন।

সভার শুরুতেই নবাগত পুলিশ সুপারকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শেরপুর প্রেসক্লাবের নেতারা। সভায় জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাদক, জুয়া, ইভটিজিং ও নারী নির্যাতনসহ অপরাধ দমনে জেলা পুলিশকে সহায়তার আহ্বান জানান জেলা পুলিশের এ সর্বোচ্চ কর্মকর্তা।

শেরপুরের নতুন এসপি কামরুজ্জামানের ১০০ দিনের ‘রোডম্যাপ’ স্থানীয় গণমাধ্যম কর্মীদেরও আন্দোলিত করেছে। ইতোমধ্যেই জেলার আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে তার বিশদ পরিকল্পনা সোশ্যাল মিডিয়াকেও প্রভাবিত করেছে। স্থানীয় নাগরিকরা এসপির ইতিবাচক ভাবনা চিন্তার সঙ্গে নিজেদের সম্মিলন ঘটাতে এবং নিখুঁত কর্মপরিকল্পনা বাস্তবায়নে পাশে থাকারও দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছেন।

বাংলাদেশ পুলিশের ২৫ তম ব্যাচের কর্মকর্তা কামরুজ্জামান শেরপুরের পুলিশ সুপার হিসেবে যোগদানের আগে পুলিশ সদর দপ্তরে বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। এআইজি (মিডিয়া এন্ড পিআর), এআইজি (মাল্টিমিডিয়া) ও সম্পাদক হিসেবে পুলিশ অনলাইন নিউজপোর্টাল সামলেছেন। তাঁর হাত ধরেই জেলাটিতে জনবান্ধব পুলিশিং কার্যক্রম নতুন মাত্রা পাবে বলেই মনে করছেন বিশ্লেষকরা।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email