দেশে কোনো জামায়াত নেই: কাদের সিদ্দিকী

প্রকাশিতঃ 11:05 pm | November 29, 2018

কালের আলো ডেস্ক:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলগতভাবে নির্বাচন করতে পারছে না বাংলাদেশ জামায়াতে ইসলামী। নির্বাচন কমিশন থেকে আগেই জামায়াতের নিবন্ধন বাতিল করে চিঠি দেয়া হয়েছে।

কিন্তু আগামী নির্বাচনে অংশ নিতে যাওয়া ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল জামায়াত। নিবন্ধন না থাকায় দলটির প্রার্থীরা দাঁড়িপাল্লা প্রতীকও পাচ্ছেন না। ফলে বিকল্প উপায়ে নির্বাচনে নামছেন তারা।

জামায়াতের প্রার্থী জোটের প্রধান শরিক দল বিএনপির প্রতীক নিয়ে নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছেন। ধানের শীষ প্রতীকে নির্বাচনে জন্য তাকে মনোনয়নও দেয়া হয়েছে।

এ বিষয় ঐক্যফ্রন্টের শরিক দল কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বিবিসি বাংলাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, আসলে আমি জানি না, আপনি কোথা থেকে পেলেন জামায়াতকে। এখন দেশে কোনো জামায়াত নেই। দেশের মানুষ যারা আছে, এ দেশের নাগরিক, বয়স হলে তাদের যে কেউ নির্বাচন করতে পারে।

কাদের সিদ্দিকীর বলেন, তারপরও যদি বলেন, আমি আপনার সঙ্গে একমত হব যে, জামায়াত না থাকলেও জামায়াতিরা আছে। আমি যখন একটা ট্রেনে উঠব, তখন সে ট্রেনে টিকিট করে যে কেউ উঠতে পারে। আমার কোনো অধিকার নেই যে, আমি সেই ট্রেনে তাকে নেব কি নেব না। রিজার্ভ ট্রেন হলে কিছুটা চেষ্টা করা যায়। কিন্তু যাত্রীবাহী ট্রেনে সেই চেষ্টা করার কোনো সুযোগ নেই।

কালের আলো/এমএম/এমএইচএ

Print Friendly, PDF & Email