পঁচাত্তর ও ২১ আগস্টের ঘাতকরা স্বাধীনতার পরাজিত শক্তির দোসর: শিক্ষামন্ত্রী

প্রকাশিতঃ 9:16 pm | August 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, পঁচাত্তর ও ২১ আগস্টের ঘাতকরা স্বাধীনতার পরাজিত শক্তির দোসর। মহিলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আইভি রহমান এ দোসরদের নির্মম হত্যার শিকার। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবে বেগম আইভি রহমান পরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন মন্ত্রী।

ডা. দীপু মনি বলেন, ২০০৪ সালের ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলায় প্রথমে আহত ও পরে নিহত আইভি রহমানকে বিদেশে চিকিৎসার সব ব্যবস্থা করেছিল তার পরিবার। কিন্ত তাকে বিদেশে নিতে দেয়া হয়নি। তার সন্তানদের হাসপাতালে একটি রুমে তালা দিয়ে রাখা হয়েছিল।এমনকি বেগম আইভি রহমান মৃত্যুবরণ করার পর প্রথমে তার লাশ পরিবারের কাছে দিতে চাইনি দোসরা।

তিনি বলেন, বেগম আইভি রহমান ছিলেন একজন জনপ্রিয় নারী নেত্রী ও কর্মীবান্ধব ভালো সংগঠক। কর্মীদের জন্য তিনি ছিলেন নিবেদিত প্রাণ।

আলোচনা সভায় প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক অসীম কুমার উকিল এমপি, বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগ নেতা এম এ করিম, কৃষক লীগের সহসভাপতি শেখ মো. জাহাঙ্গীর আলম, সুপ্রীম কোর্টের আইনজীবী এ.বি.এম বায়জিদ। বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সহসভাপতি মানিক লাল ঘোষ, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এ এইচ এম মেহেদী হাসান।

সঞ্চালনা করেন বেগম আইভি রহমান পরিষদের যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান খোকা ও রোকন উদ্দিন৷

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email