২টি কারণে শ্রীরামকে সাকিবদের দায়িত্ব দিয়েছে বিসিবি

প্রকাশিতঃ 3:37 pm | August 19, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

প্রধান কোচ হিসেবে আসছেন না শ্রীধরন শ্রীরাম, আসছেন টি-টোয়েন্টি দলের পরামর্শক হয়ে, জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এশিয়া কাপ আর বিশ্বকাপ যখন কড়া নাড়ছে তখন তাকে কেন আনা হচ্ছে, এই ব্যাখ্যাও দিয়েছেন পাপন। জানিয়েছেন, ২টি নির্দিষ্ট কারণে বিসিবি তাকে এনেছে টি-টোয়েন্টি পরামর্শক হিসেবে।

নতুন পরামর্শক হিসেবে আসা শ্রীরাম ভারতের হয়ে খেলেছেন। তবে খেলোয়াড়ি জীবনটা অবশ্য খুব বড় করতে পারেননি। ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত তিনি খেলেছেন মোটে ৮ ম্যাচ। যার সর্বশেষ ম্যাচটা আবার তিনি খেলেছেন বাংলাদেশের বিপক্ষে। ২০০৪ সালের ২৬ ডিসেম্বর বাংলাদেশের শততম ওয়ানডেতে ঐতিহাসিক জয়ের দিনে তিনি ছিলেন ভারতের একাদশে। চারে নেমে তিনি খেলেছিলেন ৯১ বলে ৫৭ রানের ইনিংস। সেটাই হয়ে আছে তার ক্যারিয়ারের শেষ ইনিংস।

শ্রীরাম এরপর মনোযোগ দেন কোচিংয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কোচিং স্টাফ ছিলেন তিনি। এরপর ২০১৬ সাল থেকে ছয় বছর অস্ট্রেলিয়া জাতীয় দলের সহকারী কোচ হিসেবে কাজ করেছেন তিনি।

শ্রীরামের কোচিং ক্যারিয়ার শুরু হয়েছিল টি-টোয়েন্টিভিত্তিক ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএল দিয়ে। এই বিষয়টা গুরুত্ব দিয়ে দেখেছে বিসিবি। গুরুত্ব দিয়েছে, তার অস্ট্রেলিয়ায় কাজ করার অভিজ্ঞতাকেও।

আজ সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে এ বিষয় দুটোই জানান পাপন, ‘কতগুলো বিবেচনায় তাকে আনা হয়েছে। যেহেতু আইপিএলের সঙ্গে তার সম্পৃক্ততা আছে। আমরা এমন কাউকে চাচ্ছিলাম যার সঙ্গে টি-টোয়েন্টির সম্পৃক্ততা আছে, অভিজ্ঞতা আছে। আর যেহেতু খেলা অস্ট্রেলিয়ায়, সে অস্ট্রেলিয়ায় অনেকদিন কাজ করেছে। এই দুটি কারনে তাকে আমরা বিশ্বকাপ পর্যন্ত নিয়েছি।’

এশিয়া কাপ থেকেই সাকিব আল হাসানের দলের সঙ্গে কাজ শুরু করবেন শ্রীরাম। তবে এশিয়া কাপে দলের প্রধান কোচ থাকবেন কে এ বিষয়ে ধোঁয়াশা কাটেনি এখনো। এ প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘এটা আমরা এখনো ঠিক করিনি। ২২ তারিখ সবার সঙ্গে বসে আমরা সিদ্ধান্ত নেব। অনেক পরিবর্তনই আসবে। একটা-দুটো জিনিস না।’

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email