খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি : মেয়র আতিক

প্রকাশিতঃ 4:03 pm | August 15, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

জাতীয় শোক দিবসে কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে কাজ করে নগরকে বাসযোগ্য করার অঙ্গীকার করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, আজ শ্রমিক-কর্মচারী ইউনিয়ন, সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীরা এখানে আছেন। আমরা এ শোককে শক্তিকে রূপান্তরিত করে নগরকে বাসযোগ্য করবো। এটা আমাদের আজকের অঙ্গীকার।

সোমবার (১৫ আগস্ট) ডিএনসিসি’র গুলশান-২ নগর ভবনের সামনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

তিনি বলেন, খুনিরা সেদিন ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে সব শেষ হয়ে যাবে। তারা জানে না, বঙ্গবন্ধু মানেই স্বাধীনতা, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। খুনিরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলব।

মেয়র আতিকুল বলেন, বঙ্গবন্ধুর যেসব খুনি এখনও বিভিন্ন দেশে বসবাস করছেন, তাদের দেশে ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর এবং খুনিদের সব ধরনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে হবে।

‘কমিশন গঠন করে বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। বিদেশে পলাতক খুনিরা ছাড়াও যার‌া ১৫ আগস্টে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার পেছনের কুশীলব, তাদেরও আইনের আওতায় এনে বিচারের দাবি জানাই।’

বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার বিষয়টি তুলে ধরে তিনি বলেন, ‘ইতিহাসের নির্মম ঘটনা ঘটেছে ১৫ আগস্ট রাতে ধানমন্ডির বত্রিশ নম্বরে। সেই বর্বর ঘটনা থেকে শিশু রাসেলও রেহাই পায়নি। কী দোষ ছিল সেই শিশুটির?

ডিএনসিসি মেয়র বলেন, তারা জাতির পিতাসহ তার পরিবারের সবাইকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু তার দুই কন্যা দেশের বাইরে থাকার কারণে বেঁচে যান। বঙ্গবন্ধুর সেই কন্যাদের একজন আজ দেশের প্রধানমন্ত্রী। মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ, তার পরিবারের সদস্যদের হত্যাকারী ও পরিকল্পনাকারী একজনও যেন রেহাই না পায়।

বনানী করবস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান কার্যালয়ের সামনে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এ সময় করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা লিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জোবায়দুর রহমানও উপস্থিত ছিলেন।

কালের আলো/ডিএস/এমএম

Print Friendly, PDF & Email