টাইগারদের বোলিং দাপট, চাপে জিম্বাবুয়ে

প্রকাশিতঃ 5:35 pm | July 31, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

সিরিজ বাঁচানোর ম্যাচে জিম্বাবুয়ের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমেছে বাংলাদেশ। বোলিংয়ে ইনিংসের শুরুটা দারুণ হলো সফরকারীদের। ইনিংসের প্রথম ওভারেই বাংলাদেশকে জোড়া সাফল্য এনে দিয়েছেন মোসাদ্দেক হোসেন সৈকত।

মোসাদ্দেকের ঘূর্ণিজাল থেকে মুক্তি মিলছে না জিম্বাবুয়ের। দ্বিতীয় ওভারে বল করতে এসে আবারও আঘাত হানলেন তিনি জিম্বাবুয়ের ওপর। ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয় বলে মোসাদ্দেকের বলে উইকেট হারালেন জিম্বাবুয়ের দ্বিতীয় ওপেনার এবং অধিনায়ক ক্রেইগ আরভিনকে। রিভার্স সুইপ খেলতে গিয়ে প্রথম স্লিপে লিটনের হাতে ক্যাচ দেন আরভিন। ৬ রানে বিদায় নিল তিনজন ব্যাটার।

প্রথম টি-টোয়েন্টিতে ভরাডুবির পর এই ম্যাচে বাংলাদেশের একাদশে পরিবর্তন আসাটা অনেকটাই অনুমিত ছিল। সেটাই হয়েছে। আজ রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দুই পরিবর্তন নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে লড়াইয়ে নেমেছে বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরেছে বাংলাদেশ। সিরিজ বাঁচাতে হলে আজ দ্বিতীয় ম্যাচে জিততেই হবে লাল-সবুজদের। সেই জন্য নিজেদের পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনেছে নুরুল হাসান সোহানের দল।

আজকের ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন নাসুম আহমেদ ও পেসার তাসকিন আহমেদ। তাঁদের বদলে সুযোগ পেয়েছেন স্পিন অলরাউন্ডার শেখ মেহেদী হাসান ও হাসান মাহমুদ।

২০২০ সালের মার্চে এই জিম্বাবুয়ের বিপক্ষেই টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল ডানহাতি পেসার হাসান মাহমুদের। তবে এরপর আর এই ফরম্যাটে খেলা হয়নি তাঁর। দীর্ঘ ২৭ মাস পর ফের জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়েই বাংলাদেশ একাদশে সুযোগ পেলেন হাসান।

কালের আলো/বিএস/এএ

Print Friendly, PDF & Email