না ফেরার দেশে সংগীতশিল্পী নির্মলা মিশ্র

প্রকাশিতঃ 10:29 am | July 31, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

অন্য সুরলোকে চলে গেলেন নির্মলা মিশ্র। বাংলা গানের জনপ্রিয় এ গায়িকা শনিবার (৩০ জুলাই) রাত ১২টা ৫ মিনিটে দক্ষিণ কলকাতার চেতলায় নিজের বাসভবনে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

তার পারিবারিক চিকিৎসক কৌশিক চক্রবর্তী জানিয়েছেন, নির্মলা হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন।

পণ্ডিত মোহিনীমোহন মিশ্র ও ভবানী দেবীর কন্যা নির্মলা। বাবার চাকরির কারণেই তিনি তার পরিবার নিয়ে কলকাতার চেতলায় চলে আসেন। স্বর্ণযুগের অন্যতম জনপ্রিয় শিল্পী নির্মলা।

‘ও তোতা পাখি রে’, ‘এমন একটি ঝিনুক খুঁজে পেলাম না’ তার জনপ্রিয়তম গানগুলির মধ্যে অন্যতম। বাংলা আধুনিক গানের ইতিহাসে তিনি সত্যিই এক চিরস্থায়ী নাম।

বাংলা সিনেমার জন্য প্লে-ব্যাকও গেয়েছেন তিনি, জনপ্রিয় হয়েছে সে গান। ১৯৭৬ সালে উত্তর কুমারের সঙ্গে নব-রূপে তৈরি মহালয়ার প্রভাতী অনুষ্ঠানেও তিনি অংশ নিয়েছিলেন বলে শোনা যায়। নির্মলার স্বামী প্রদীপ দাশগুপ্তও ছিলেন একজন শিল্পী ও গীতিকার।

গত ডিসেম্বর মাসেও চিকিৎসার জন্য নার্সিং হোমে ভর্তি করতে হয়েছিল শিল্পীকে। শনিবার রাতে বাড়িতেই হৃদরোগে আক্রান্ত হয়ে শিল্পীর মৃত্যু হয় বলে জানিয়েছেন তার চিকিৎসক।

রাতে তাঁর মরদেহ সার্দান অ্যাভিনিউতে একটি নার্সিং হোমে থাকবে। রবিবার সকাল ১০টার দিকে মরদেহ রবীন্দ্রসদনে নিয়ে যাওয়া হবে বলে জানা গেছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email