‘হাওয়া’ সিনেমা নিয়ে যা বললেন অনন্ত জলিল

প্রকাশিতঃ 5:14 pm | July 28, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

বহুদিন পর ঢাকাই সিনেমায় যৌবনের হাওয়া বইছে। অন্যসব বাদ রেখে সিনেমা নিয়ে চলছে আলোচনা। ঈদে মুক্তি পাওয়া তিন সিনেমা ব্যাপক সাড়া পাচ্ছে। দর্শকদের চাপে টিকিট পাওয়া যাচ্ছে না হলগুলোতে।

‘হাওয়া’ সিনেমার সঙ্গে অন্যরকম একটি সম্পর্ক রয়েছে প্রযোজক ও চিত্রনায়ক অনন্ত জলিলের। একটি বিজ্ঞাপনচিত্রে অনন্ত জলিলের ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ’-সংলাপ তুমুল জনপ্রিয়তা পেয়েছিল।

বৃহস্পতিবার (২৮ জুলাই) দুপুরে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিওবার্তা পোস্ট করেছেন অনন্ত জলিল। গানটি প্রসঙ্গে তিনি বলেন, ‘সাদা সাদা কালা কালা এই গানটি ‘হাওয়া’ সিনেমার। গানটি আমার খুব ভালো লেগেছে, দর্শক আপনাদেরও ভালো লেগেছে।’

দর্শকদের ‘হাওয়া’ দেখার আহ্বান জানিয়ে অনন্ত জলিল বলেন, ‘অসম্ভবকে সম্ভব করাই অনন্তর কাজ- এই টিভিসিটি পরিচালনা করেছিলেন মেজবাউর রহমান সুমন। আমার খুব প্রিয় একজন মানুষ। ‘হাওয়া’ সিনেমাটি তিনিই পরিচালনা করেছেন। দর্শক, আপনারা পরিবারের সবাই মিলে এই সিনেমাটি দেখতে যাবেন। আমি ‘হাওয়া’র শুভ কামনা করছি। সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন।’

‘সাদা সাদা কালা কালা’ গানটি শুনে প্রাণ জুড়ালেও সিনেমাটি দেখার অপেক্ষায় দর্শকের মন অস্থির হয়ে আছে। আগামী ২৯ জুলাই মুক্তি পাবে বহুল প্রতীক্ষিত সেই ‘হাওয়া’।

মাঝ সমুদ্রে বিভিন্ন ঘটনার ঘাত-প্রতিঘাতে গন্তব্যহীন হয়ে পড়া একটি ফিশিং ট্রলারের আট মাঝি-মাল্লা এবং এক রহস্যময় বেদেনীকে ঘিরে চলচ্চিত্রটির গল্প আবর্তিত হয়েছে। সেই তরুণীটিকে ঘিরে ধীরে ধীরে বাড়তে থাকে রহস্য। সে কি মানবী নাকি দেবী, এই চিন্তায় পড়েন মাঝিরা!

মিস্ট্রি ড্রামা ঘরানার ‘হাওয়া’ মূলত রূপকথা। বহুল প্রচলিত এই ফর্মটি সিনেমার পর্দায় নতুন আঙ্গিকে দেখতে পাবেন দর্শক। এই চলচ্চিত্রে আছেন চঞ্চল চৌধুরী, শরিফুল রাজ, সুমন আনোয়ার এবং সোহেল মণ্ডলের মতো শিল্পীরা। তবে সবাইকে ছাপিয়ে ‘হাওয়া’র রহস্য এগিয়েছে নাজিফা তুষিকে ঘিরে। অবশ্য চমক আছে চঞ্চলের চরিত্রেও।

সম্প্রতি সুস্থধারার বাংলা চলচ্চিত্রের দর্শকদের মাঝে সিনেমা হলে যাওয়ার আগ্রহের যে জোয়ার তৈরি হয়েছে, ‘হাওয়া’ তা আরও এগিয়ে নেবে বলে মনে করছেন দেশের সিনেমাবোদ্ধা ও অভিজ্ঞরা। সাধারণ দর্শক ও তরুণ প্রজন্মের মাঝে ‘হাওয়া’-কে ঘিরে এই আগ্রহ আরও বেগবান করতেই হাওয়ার প্রচারণা টিম ঘুরে ফিরছেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে।

প্রযোজনা সংস্থা সূত্রে জানা গেছে, বাংলাদেশে মুক্তির পর ‘হাওয়া’ খুব শিগগিরই মুক্তি পাবে উত্তর আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে।

কালের আলো/এমএইচ

Print Friendly, PDF & Email