ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়ার মৃত্যুতে বিরোধীদলীয় নেতার শোক

প্রকাশিতঃ 12:02 pm | July 23, 2022

কালের আলো প্রতিবেদক:

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়ার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি।

শনিবার (২৩ জুলাই) এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা বলেন, মহান স্বাধীনতা যুদ্ধে ফজলে রাব্বী মিয়া ১১ নং সেক্টরে যুদ্ধ করেন। বাংলাদেশের স্বাধীনতার পক্ষ্যে বৈশ্বিক জনমত গড়ে তুলতে কাজ করেন প্রয়াত এ বীর মুক্তিযোদ্ধা। পেশায় আইনজীবী ফজলে রাব্বী মিয়া রাজনীতির সঙ্গে সক্রিয়ভাবে যুক্ত ছিলেন এবং একাধিকবার তিনি জাতীয় সংসদ সদস্য হিসাবে নির্বাচিত হয়ে দেশের জন্য কাজ করেছেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধ ও সংসদীয় গণতন্ত্রে ডেপুটি স্পিকারের অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে রাজনৈতিক অঙ্গণে অপূরনীয় ক্ষতি হলো যা সহসা পূরণ হওয়ার নয়।

এ সময় বিরোধীদলীয় নেতা মরহুমের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এর আগে দীর্ঘ নয় মাস দুরারোগ্য ক্যান্সারে আক্রান্ত হয়ে নিউইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর শুক্রবার মৃত্যুবরণ করেন ডেপুটি স্পিকার। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর।

ফজলে রাব্বি মিয়া বাংলাদেশ সরকারের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, জাতীয় সংসদের হুইপ, আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং দ্বিতীয় মেয়াদে জাতীয় সংসদে ডেপুটি স্পিকারের দায়িত্ব পালন করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email