সুইটির ‘টার্গেট’ শাকিব

প্রকাশিতঃ 12:04 pm | July 19, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

ঈদুল আজহায় সারাদেশে শতাধিক প্রেক্ষাগৃহে মহাসমারোহে দর্শক টানতে সামর্থ দেখিয়েছে বিগ বাজেটের বাংলাদেশ-ইরান যৌথ প্রযোজনার সিনেমা ‘দিন: দ্য ডে’। সিনেমাটির লোকেশন, গল্পভাবনা, বাজেট, বক্তব্য সব মিলিয়ে প্রশংসায় মেতেছেন ছোটপর্দার জনপ্রিয় মডেল ও অভিনেত্রী তানভিন সুইটি।

অপরদিকে সিনেমা হল কমে যাওয়ার ব্যাখ্যায় নাম উল্লেখ না করে একক নায়ক নায়ককের মনোপলিকে দায়ী করেছেন এই অভিনেত্রী। তবে সেই একক নায়ক যে শাকিব খান তা নেটিজেনদের বুঝতে অসুবিধা হয়নি।

সোমবার (১৮ জুলাই) নিজের ফেসবুকে সুইটি লিখেছেন, ‘আমাদের ফিল্ম ইন্ডাস্ট্রির একজন নায়ক একা রাজত্ব করতে গিয়ে মনোপলী চেতনা পোষণ করার কারণে বাংলা সিনেমার বারোটা বাজিয়েছে। এতে করে চলচ্চিত্রের বাজারে দর্শক আর অন্য কোনো হিরোকে দেখতে পাচ্ছিল না এবং কম্পেয়ার করতেও পারছিল না। যার ফলে আস্তে আস্তে করে সিনেমার সংখ্যা আশংকাজনক হারে কমে গেল এবং হলগুলোও বেশীরভাগ বন্ধ হয়ে গেল।’

তিনি আরও লেখেন, ‘সব ক্ষেত্রেই কম্পিটিশান থাকতে হবে, তাহলেই কাজের মজা পাওয়া যাবে এবং এতে ভালো কিছু করার অগ্রহও বেড়ে যাবে। খেয়াল করবেন, কোথাও একটা নামকরা স্বর্ণের দোকান আছে, বেশীরভাগ ক্রেতা চায় সেই দোকানে যেতে। অথচ তার আশেপাশে আর কোনো স্বর্ণের দোকান না থাকায় অন্য যাচাই করা সম্ভব হচ্ছে না। থাকলে যাচাই-বাছাই করে বেটার কোয়ালিটি প্রোডাক্ট পেতেও পারত।’

সুইটির এই মন্তব্য সহজভাবে নিতে পারেননি শাকিব খানের অনুরাগীরা। মন্তব্যের ঘরে ঢালিউড ভাইজানের হয়ে প্রতিবাদ করছেন। এ ছাড়া বিভিন্ন চলচ্চিত্র বিষয়ক গ্রুপেও চলছে সুইটির সমালোচনা।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email