বিজিবি’র অভিযানে জুনে ১৩১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ

প্রকাশিতঃ 4:17 pm | July 03, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) গত এক মাসে (জুন) দেশের সীমান্ত এলাকাসহ বিভিন্নস্থানে অভিযান চালিয়ে সর্বমোট ১৩১ কোটি ৫৮ লক্ষ ৮৭ হাজার টাকা মূল্যের বিভিন্ন প্রকারের চোরাচালান পণ্য সামগ্রী, অস্ত্র ও গোলাবারুদ এবং মাদকদ্রব্য জব্দ করেছে।

রবিবার (০৩ জুলাই) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো: শরিফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানিয়েছে।

বিজিবি জানায়, জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে ১১,৭৮,২৮৬ পিস ইয়াবা ট্যাবলেট, ৫ কেজি ৩৫০ গ্রাম ক্রিস্টাল মেথ আইস, ২৯,৮৭৬ বোতল ফেনসিডিল, ১১,৬৬৭ বোতল বিদেশী মদ, ১২৭ লিটার বাংলা মদ, ২,৪৮২ ক্যান বিয়ার, ২,৯৪৯ কেজি গাঁজা, ৮ কেজি ৩৯৯ গ্রাম হেরোইন, ৩৬,৫৭৩টি ইনজেকশন, ৫,৪০০টি ইস্কাফ সিরাপ, ৫২১ বোতল এমকেডিল/কফিডিল, ৮,২২১টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট, ৯২,৪০৬টি বিভিন্ন প্রকার ঔষধ এবং ৯৩,১১১টি অন্যান্য ট্যাবলেট।

এছাড়া জব্দকৃত অন্যান্য চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ১৮ কেজি ৮৮৯ গ্রাম স্বর্ণ, ৫ কেজি রূপা, ৮৬,৪২৩টি কসমেটিক্স সামগ্রী, ২,৫৫২টি ইমিটেশন গহনা, ১০,১৪৫টি শাড়ী, ৯,৩৭৯টি থ্রিপিস/শার্টপিস/চাদর/কম্বল, ৫,২৪৯টি তৈরী পোশাক, ১,২১০ ঘনফুট কাঠ, ৪,৯০৯ কেজি চা পাতা, ৩১,৬০০ কেজি কয়লা, ৫টি কষ্টি পাথরের মূর্তি, ৭৭০ বোতল কীটনাশক, ৩টি ট্রাক/কাভার্ডভ্যান, ৫টি প্রাইভেটকার/মাইক্রোবাস, ৩টি পিকআপ, ৩৫টি সিএনজি/ইজিবাইক এবং ৫৭টি মোটর সাইকেল।
উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৭টি পিস্তল, ১টি রিভলবার, ৫টি বন্দুক, ২টি গান, ১৪ রাউন্ড গুলি, ২টি ম্যাগাজিন এবং ৫টি ককটেল ।

বিজিবি জানিয়েছে, একই সময়ে সীমান্তে বিজিবি’র অভিযানে ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদক পাচার ও অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ২২৮ জন চোরাচালানীকে এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ২৬৮ জন বাংলাদেশী নাগরিক ও ১৫ জন ভারতীয় নাগরিককে আটকের পর তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email