নেত্রকোনায় শ্রেষ্ঠ লতিফা আব্বাস মহিলা আলিম মাদ্রাসা

প্রকাশিতঃ 8:17 pm | June 17, 2022

কালের আলো প্রতিবেদক:

নেত্রকোনা জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছে লতিফা আব্বাস মডেল মহিলা আলিম মাদ্রাসা। একই সঙ্গে উপজেলায় মাদ্রাসার অধ্যক্ষ মোছা. রেহেনা আক্তার খাতুন শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন।

সম্প্রতি জেলা শিক্ষা অফিস কর্তৃক এ তালিকা প্রকাশ করা হয়।

মাদ্রাসার উপাধ্যক্ষ মাও. মো. আবদুল মোতালিব বলেন, শিক্ষার্থী ও শিক্ষকবৃন্দের আন্তরিকতা এবং অভিভাবকদের সহযোগিতায় এ সাফল্য অর্জন করা সম্ভব হয়েছে। ভবিষ্যতে এই ধারাবাহিকতা রক্ষা করে যাতে সামনের দিকে এগিয়ে যাওয়া যায় সেজন্য সবার আন্তরিক সহযোগিতা কামনা করছি।

এর আগেও বেশ কয়েকবার প্রথম হওয়া গৌরব অর্জন করে।

জানা যায়, জেলায় নারী শিক্ষার ক্ষেত্রে এই মাদ্রাসা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। প্রতিবছরই দাখিল ও আলিম পরীক্ষায় জিপিএ-৫ সহ ভালো ফল করে ছাত্রীরা। শিক্ষকবৃন্দও এনটিআরসিএ কর্তৃক নিয়োগপ্রাপ্ত; যারা বেশ অভিজ্ঞতা সম্পন্ন ও মেধাবী। ছাত্রীদের যুগোপযোগী ও সুষ্ঠু পরিবেশে পাঠদান করা হয়।

মাদ্রাসায় পড়াশোনার পাশাপাশি এক্সট্রা কারিকুলার এবং বিভিন্ন জাতীয় দিবস ও অনুষ্ঠানাদি যথাযথ মর্যাদায় পালন করা হয়।

মাদ্রাসাটি জেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীরা আনন্দিত জানিয়ে উপাধ্যক্ষ মো. আবদুল মোতালেব বলেন, মেধাবী ছাত্রী, যুগোপযোগী শিক্ষা ব্যবস্থাপনা ও ভালো ফলাফলের কারণে মাদ্রাসাটি জেলার অন্যান্য মাদ্রাসার চেয়ে শীর্ষে অবস্থান করছে। যা আমাদের জন্য গৌরবের।

সুষ্ঠু পরিবেশ বজায় রেখে ছাত্রীদের মানসম্মত দ্বীনি শিক্ষার পাশাপাশি প্রতিষ্ঠানের সুনাম অব্যাহত রাখবে সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা কামনা করেন তিনি।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email