শান্ত-মুমিনুলরা আত্মবিশ্বাসের অভাবে ভুগছে: ডমিঙ্গো

প্রকাশিতঃ 12:40 pm | June 19, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলো:

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ইনিংসে ১০৩ রানে শেষ হয়েছিল বাংলাদেশের ইনিংস। দ্বিতীয় ইনিংসে টাইগাররা করতে পেরেছে ২৪৫ রান। দুই ইনিংসেই ব্যর্থ হয়েছেন নাজমুল হোসেন শান্ত ও মুমিনুল হক। তাদের ব্যর্থতার কারণ হিসেবে টাইগারদের কোচ রাসেল ডমিঙ্গো দায়ী করেছেন আত্মবিশ্বাসকে।

অ্যান্টিগায় প্রথম ইনিংসে শূন্য রানে আউট হওয়ার পর শান্ত দ্বিতীয় ইনিংসে করেন ১৭ রান। অন্যদিকে মুমিনুলের ব্যাট থেকে প্রথম ইনিংসে শূন্য ও দ্বিতীয় ইনিংসে আসে ৪ রান। শুধু এ টেস্টেই না, শান্ত-মুমিনুলরা ব্যর্থ সবশেষ বেশ কয়েকটি ম্যাচে। রানে ফেরার জন্য মুমিনুল অধিনায়কত্ব ছেড়েও সফল হতে পারেননি। অথচ ডমিঙ্গোর দৃষ্টিতে শান্ত-মুমিনুল দুজনেই বড় মাপের ক্রিকেটার।

সংবাদ সম্মেলনে শান্ত-মুমিনুলকে নিয়ে ডমিঙ্গো বলেন, ‘এই মুহূর্তে ব্যাটারদের আত্মবিশ্বাস একদম তলানিতে। মুমিনুল-শান্তর মতো বড় খেলোয়াড়রা আত্মবিশ্বাসের অভাবে ভুগছে। ক্রিকেটে আত্মবিশ্বাস সব সময়ই বড় বিষয়। আর এই মুহূর্তে তাদের সেই আত্মবিশ্বাসটা নেই।’

প্রথম ইনিংসে বাজে বাজে শট খেলে আউট হন বাংলাদেশের ক্রিকেটাররা। কেউ লেগের বাইরের বল খেলতে গিয়ে আউট হয়েছেন তো কেউ অফ স্টাম্পের বল খোঁচা দিতে গিয়ে। রাসেল ডমিঙ্গোর কথায়ও উঠে এসেছে এসব বিষয়। তিনি বলেন, ‘দুই ইনিংসেই অনেক আলগা শট, অনেক বাজে সিদ্ধান্ত নিয়েছি। প্রথম ইনিংসে ১০৩ রান, অবশ্যই এর চেয়ে বেশি রান করা উচিত। দ্বিতীয় ইনিংসেও ২৪৫ রানের চেয়ে বেশি রান করা যেতো। এটাই শেষ কথা, অনেক বেশি আলগা শট খেলেছি আমরা।’

বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ২৪৫ রান করায় স্বাগতিকদের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৮৪। সেই লক্ষ্য তাড়া করতে নেমে তৃতীয় দিন শেষে ৩ উইকেট হারিয়ে ৪৯ রান করেছে উইন্ডিজ। জয়ের জন্য তাদের প্রয়োজন আরও ৩৫ রান। জিততে হলে বাংলাদেশের দরকার ৭ উইকেট, যা অনেকটা অসম্ভবই।

কালের আলো/এমএইচ/এবি

Print Friendly, PDF & Email