ভবিষ্যতেও সেনাবাহিনী দেশের উন্নয়নে অগ্রগামী ভূমিকা রাখবে : সেনাপ্রধান

প্রকাশিতঃ 10:29 pm | June 11, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ভবিষ্যতেও সেনাবাহিনী দেশের উন্নয়নে অগ্রগামী ভূমিকা রাখবে বলে জানিয়েছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল ড. এস এম শফিউদ্দিন আহমেদ।

শনিবার (১১ জুন) পর্যটন নগরী কক্সবাজারের মেরিন ড্রাইভে বাংলাদেশ সেনাবাহিনীর সার্বিক তত্ত্বাবধানে নির্মিত পরিবেশ বান্ধব রিসোর্ট সাগর নিবাসের উদ্বোধন করেন সেনাপ্রধান।

পরে তিনি ইনানী এবং মেরিন ড্রাইভ সংলগ্ন হিমছড়িতে সেনাবাহিনীর বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড ঘুরে দেখেন, কাজের বর্তমান অগ্রগতি সম্পর্কে খোঁজখবর নেন এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন এ দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময় দেশের ভৌত অবকাঠামোগত নির্মাণে কার্যকরী ভূমিকা রাখায় সেনাপ্রধান সংশ্লিষ্ট সকলস্তরের সেনা সদস্যদের ধন্যবাদ জানান এবং প্রশংসা করেন।

‘সমরে আমরা শান্তিতে আমরা’এ মূলমন্ত্রকে ধারণ করে ভবিষ্যতেও বাংলাদেশ সেনাবাহিনী দেশের উন্নয়নে অগ্রগামী ভূমিকা রাখবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সেনাবাহিনীর জেসিও এবং অন্যান্য পদবীর সদস্যদের কল্যাণমূলক প্রকল্পের অংশ হিসেবে রিসোর্টটি নির্মাণ করা হয়েছে।

আইএসপিআর জানায়, সেনাপ্রধান সরেজমিনে প্রকল্পটির সকল সুবিধাদি প্রত্যক্ষ করেন এবং নির্মাণ কাজের প্রশংসা করেন। পরে তিনি রিসোর্ট চত্বরে একটি বৃক্ষ রোপণ করেন। এ সময় ১০ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মোঃ ফখরুল আহসানসহ সেনাসদর এবং রামু সেনানিবাসের জ্যেষ্ঠ সেনাকর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রকল্পটি পরিদর্শন শেষে সেনাপ্রধান ড. এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশের অন্যতম পর্যটন কেন্দ্র কক্সবাজার এর মেরিন ড্রাইভ সংলগ্ন হিমছড়ি এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর জেসিও এবং অন্যান্য পদবীর সদস্যদের বিনোদনমূলক ভ্রমণের সুবিধার্থে আর্মি ওয়েলফেয়ার ট্রাস্টের অধীনে ‘সাগর নিবাস’ আজ যাত্রা শুরু করলো।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email