নিরাপত্তার ঘাটতি থাকলে তদন্ত কমিটির রিপোর্ট পেয়ে ব্যবস্থা : ত্রাণ প্রতিমন্ত্রী

প্রকাশিতঃ 9:19 pm | June 06, 2022

কালের আলো প্রতিবেদক:

সীতাকুণ্ডে কন্টেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় সেখানে নিরাপত্তার ঘাটতি ছিল কি না, তদন্ত প্রতিবেদন পেলে সে বিষয়ে ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান।

তিনি বলেছেন, প্রতিটা ইন্ড্রাস্টিতে কমপ্লায়েন্স প্রতিষ্ঠা হয়েছে। এটা একটা কন্টেইনার ডিপো। এটার একটা নীতিমালা বাস্তবায়িত হয়েছে কি না, তা তদন্ত কমিটির রিপোর্ট পেলে ব্যাবস্থা নেব। এখান থেকে আমরা শিক্ষা নেব।

সোমবার (০৬ জুন) অগ্নিবিধ্বস্ত ডিপো পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৪১ জনের লাশ উদ্ধার হয়েছে জানিয়ে ত্রাণ প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, ফায়ার সার্ভিসের ৯ জন চিহ্নিত হয়েছেন, তিনজন নিখোঁজ। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ৮২ জন, জেনারেল হাসপাতালে দুজন, পার্কভিউ হাসপাতালে ১০ জন এবং মা ও শিশু হাসপাতালে চারজন চিকিৎসা নিচ্ছেন। এছাড়া ঢাকার শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ১৪ জন চিকিৎসা নিচ্ছেন।

হতাহতদের জন্য দুর্যোগ মন্ত্রণালয় থেকে ১ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, নিহতদের ১ লাখ টাকা করে এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। এছাড়া শ্রম মন্ত্রণালয় থেকে ২ লাখ ও ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

পরিদর্শনের সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সীতাকুণ্ডের সংসদ সদস্য মো. দিদারুল আলম উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email