টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

প্রকাশিতঃ 4:05 pm | May 31, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছেন। মঙ্গলবার (৩১ মে) টুঙ্গিপাড়ায় পৌঁছে এ শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

আরও পড়ুনঃ তাঁর মন পড়ে থাকে টুঙ্গিপাড়ায়

শেখ হাসিনা জাতির পিতার সমাধিতে উপস্থিত হয়ে ফাতেহা পাঠ করেন এবং ১৯৭৫ সালের ১৫ আগস্ট হত্যাযজ্ঞের অন্যান্য শহিদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাতে অংশ নেন।

শেখ হাসিনা ও শেখ রেহানা এবং তাদের পরিবারের সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া এবং সেইসঙ্গে দেশের অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করা হয়। প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় তার দাদা-দাদী এবং বঙ্গবন্ধুর বাবা শেখ লুৎফর রহমান ও মা শেখ সাহেরা খাতুনের কবরও জিয়ারত করেন।

মঙ্গলবার (৩১ মে) প্রধানমন্ত্রীর দাদি শেখ সায়েরা খাতুনের ৪৭তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে পরিবার নিয়ে সেখানে দাদা শেখ লুৎফর রহমান ও দাদির কবর জিয়ারত করেন এবং দোয়া-মোনাজাত করেন শেখ হাসিনা।

এর আগে, তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক অর্পণের পর তিনি স্বাধীনতার মহান স্থপতির স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধার নিদর্শন হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় প্রধানমন্ত্রীর পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট সচিব এবং স্থানীয় আওয়ামী লীগ নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email