আমি নায়িকা হয়েই মরবো: নূতন

প্রকাশিতঃ 11:33 am | May 22, 2022

শোবিজ ডেস্ক, কালের আলো:

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় অভিনেত্রী নূতন। এফডিসিতে ছিল তার তুমুল কর্মব্যস্ততা। এখন অভিনয়ে নিয়মিত নন, এফডিসিতেও তেমন আসেন না। সবশেষ শিল্পী সমিতির নির্বাচনে দেখা গেছে তাকে।

দীর্ঘ ক্যারিয়ারে তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন নূতন। বর্তমানে চলচ্চিত্রে নিয়মিত না হলেও নিজেকে নায়িকাই মনে করছেন তিনি। এমনকি নায়িকা হিসেবেই মরতে চান।

ইন্টারনেট সূত্রে জানা যায়, নূতনের বয়স ৬৬ বছর। তবে তিনি নিজেকে এখনো নায়িকাই মনে করেন। এমনকি মৃত্যুর আগ পর্যন্ত তিনি এই পরিচয়েই থাকতে চান। ফেসবুকে একটি পোস্টের মাধ্যমে এটাই জানিয়েছেন তিনি।

নূতন লিখেছেন, ‘আমি মানুষ যে বয়সেরই হই না কেন মনে মনে নিজেকে সব সময় নায়িকা ভাবি। আমি নায়িকা ছিলাম, আছি, থাকবো। মানুষ হওয়ার পরে আমি নায়িকা হয়েই মরবো।’

প্রয়াত নির্মাতা দিলীপ বিশ্বাসের উদ্ধৃতি দিয়ে নূতন আরও লিখেছেন, ‘শ্রদ্ধেয় দিলীপ বিশ্বাস আমাকে একবার বলছিলেন, নায়িকারা নায়িকাই হয়। অভিনেত্রীরা অভিনেত্রী আর চরিত্রাভিনেত্রীরা চরিত্রাভিনেত্রী হয়। তুমি নায়িকা হয়ে গেছো নায়িকাই থাকবা।’

নূতন জানান, তিনি এখনো নিয়মিত জিম করেন, মেনে চলেন কড়া ডায়েট। কারণ মনে মনে নিজেকে সেই পঁচিশের নায়িকাই ভাবেন নূতন। এরপরও পার্শ্ব চরিত্র, খল নায়িকা, মা, বোন ইত্যাদি চরিত্রে কাজ করেছেন তিনি। সেটা কেবলই প্রয়োজনের তাগিদে ছিল বলে জানান নূতন।

তিনি লিখেছেন, ‘মনে-প্রাণে, চলনে-বলনে আমি নিজেকে আমার কাছে সবসময় নায়িকাই ভাবি। সেই ৮০-৯০ দশকের মতোই নিয়ম করে ব্যায়াম, খাওয়-দাওয়া ফিল্ম নিয়ে ভাবনা সব একই রকম আছে, শুধু শুটিং নেই।’

প্রসঙ্গত, নূতনের জন্ম ১৯৫৬ সালে কিশোরগঞ্জে। ১৯৬৯ সালে মাত্র ১৩ বছর বয়সে সিনেমায় আসেন তিনি। তার অভিনীত প্রথম সিনেমা ‘নতুন প্রভাত’। দীর্ঘ ক্যারিয়ারে তিন শতাধিক সিনেমায় কাজ করেছেন তিনি।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email