টানা ২৯ দিন করোনায় মৃত্যুশূন্য, নতুন শনাক্ত ৩৫

প্রকাশিতঃ 8:16 pm | May 19, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

দেশে ২৪ ঘন্টায় ৩৫ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। যাদের ৩১ জনই ঢাকা জেলার বাসিন্দা। তবে এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া যায়নি। এ নিয়ে টানা ২৯ দিন করোনায় মৃত্যুশূন্য সময় পার করলো বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৯ মে) স্বাস্থ্য অধিদপ্তরের করোনাবিষয়ক নিয়মিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, বুধবার সকাল থেকে বৃস্পতিবার সকাল ৮টা পর্যন্ত এক দিনে ৫ হাজার ৭৭২টি নমুনা সংগ্রহ করা হয়। এরপর পূর্বে জমা কিছু নমুনাসহ মোট ৫ হাজার ৮৬৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ সময় নতুন করে ৩৫ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। আগের দিন ২২ জন রোগী শনাক্তের তথ্য দিয়েছিল অধিদপ্তর। আর নতুন রোগীদের নিয়ে দেশে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৯ লাখ ৫৩ হাজার ১৩৮ জনে। তবে মৃত্যুর মোট সংখ্যা আগের মতোই ২৯ হাজার ১২৭ জন রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ২১৬ জন সুস্থ হয়ে উঠেছেন। তাদের নিয়ে ১৯ লাখ ৩৫৪ জন সেরে উঠলেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার শূন্য দশমিক ৬০ শতাংশ। এখন পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৩০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৬ জন আইসোলেশনে এসেছেন এবং আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন একজন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন চার লাখ ৪৩ হাজার ৭৮৬ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র পেয়েছেন চার লাখ ১৪ হাজার ২৪১ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ২৯ হাজার ৫৪৫ জন।

কালের আলো/এমএইচ/এসবি

Print Friendly, PDF & Email