পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে ইমরান খানের শেষ নির্দেশ কী?

প্রকাশিতঃ 11:41 am | April 10, 2022

আন্তর্জাতিক ডেস্ক, কালের আলো:

ক্ষমতায় থাকার জন্য পিটিআই-এর অনেক প্রচেষ্টা এবং কিছু যুক্তি থাকার পরও বিধানসভায় বিরোধীদলগুলোর সদস্যদের ১৭৪ ভোটে রবিবার (১০ এপ্রিল) ইমরান খানকে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বহিষ্কার করা হয়েছে। যদিও পিটিআই নেতারা বিশ্বাস করেন, ইমরান খান সম্মানের সঙ্গে পদত্যাগ করেছেন।

ইমরান খান প্রধানমন্ত্রীর হাউস থেকে বেরিয়ে যাওয়ার সময় কিছু আদেশ জারি করেছেন বলে জানিয়েছেন তার রাজনৈতিক যোগাযোগের বিশেষ সহকারী শাহবাজ গিল। এক টুইটে গিল বলেছেন, অফিস ছাড়ার আগে ইমরান খান তার প্রধান সচিব আজম খানকে সংস্থাপন বিভাগে রিপোর্ট করার নির্দেশ দিয়েছিলেন।

গিল লিখেছেন, ইমরান খান তার পেশাদারিত্বের জন্য আজম খানের প্রশংসা করেছেন এবং ‘অত্যন্ত সততা ও অধ্যবসায়’ এর সঙ্গে দায়িত্ব পালন করার কারণে তার পরিষেবার স্বীকৃতি দিয়েছেন।

উল্লেখ্য, আজম খানের বদলির আদেশের বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছিল। ওই প্রজ্ঞাপনে লেখা ছিল, ‘পাকিস্তান প্রশাসনিক পরিষেবার একজন বিএস-২২ অফিসার মোহাম্মদ আজম, বর্তমানে প্রধানমন্ত্রী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব হিসাবে দায়িত্ব পালন করছেন। তাকে বদলি করা হয়েছে। অবিলম্বে ও পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সংস্থাপন বিভাগে রিপোর্ট করার নির্দেশ দেওয়া হয়েছে।’

কালের আলো/এমএইচ/জেআর

Print Friendly, PDF & Email