মাঠ গোছাচ্ছে জাসদ, আবারও ময়মনসিংহ-৬ আসনে নিজেদের প্রার্থী দাবি

প্রকাশিতঃ 7:50 pm | March 26, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আবারও ময়মনসিংহ-৬ (ফুলবাড়িয়া) আসনে নিজেদের সাংগঠনিক কর্মকান্ড জোরদার করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এই আসনটিতে শরীক দল জাসদের প্রার্থী দিতে আবারও জোর দাবি তুলেছে দলটি। একাদশ সংসদ নির্বাচনেও আসনটিতে নিজেদের প্রার্থী দিতে তারা ১৪ দলীয় জোট নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানিয়েছিলেন।

সেই নির্বাচনকে ঘিরে বেশ কয়েক দফা জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ফুলবাড়িয়া সফর করেন এবং বিশাল জনসভার মাধ্যমে নিজেদের সাংগঠনিক শক্তিমত্তার কথা জানান দেন। জাসদের প্রার্থী হিসেবে সেই দুটি জনসভায় জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক, ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি ও ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টুকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

কিন্তু শেষ পর্যন্ত আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মোসলেম উদ্দিনই আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে বিজয়ী হোন।

সূত্র জানায়, সম্প্রতি ১৪ দলীয় জোট নেত্রী, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৪ দলকে সক্রিয় করেছেন। ১৪ দলীয় জোটের নেতারাও মান-অভিমান সাঙ্গ করে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রাজপথে মোকাবেলার দৃঢ় অঙ্গীকার করেছেন। প্রধানমন্ত্রী সুস্পষ্টভাবে জানিয়েছেন, ১৪ দল দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও এক সঙ্গে ভোট করবে। মূলত প্রধানমন্ত্রীর এই ঘোষণার পর চাঙ্গা হয়ে উঠেছে ময়মনসিংহ জাসদের রাজনীতি।

মহান স্বাধীনতা দিবসে ময়মনসিংহ মহানগর ও ফুলবাড়িয়ায় শোডাউন করেছে জেলা ও মহানগর জাসদ। জেলা জাসদের উদ্যোগে উদ্যোগে এই মিছিলের নেতৃত্ব দিয়েছেন জেলা জাসদের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সাদিক হোসেন। মহানগর জাসদের মিছিলে নেতৃত্বে ছিলেন সংগঠনের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু।

এর আগে সকালে ফুলবাড়িয়া উপজেলা জাসদের উদ্যোগে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ শরীয়তুল্লাহ মাস্টার’র সভাপতিত্বে উপজেলা জাসদ অফিসে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর জাসদের সভাপতি সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু।

এ সময় জাসদ কেন্দ্রীয় নেতা (ইনু) সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু বলেন, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মহাজোটের প্রার্থী শরিক দল জাসদ থেকে ফুলবাডীয়া উপজেলার নির্বাচনে সংসদ সদস্য প্রার্থী দিতে হবে।

তিনি বলেন, আমরা মহাজোটের অন্যতম শরিক দল জাসদ। আমরা আশা করেছিলাম গত সংসদ নির্বাচনে আমার দল জাসদ থেকে মনোনয়ন দেয়া হবে কিন্তু দলীয় প্রধান বা মহাজোট প্রধান তা করেননি আমাদের তৃণমূল পর্যায় নেতা কর্মী ও শক্তিশালী সংগঠন রয়েছে।

দৃঢ়তার সঙ্গে মিন্টু বলেন, আমাদেরকে মনোনয়ন দিলে আমরা অবশ্যই নির্বাচিত হবো এবং আগামীতে ১৪ দল ও মহাজোটের নেতা ও জননেত্রী শেখ হাসিনা আমাদের ২০৪১ সালের উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেবেন বলে আমরা মনেপ্রাণে বিশ্বাস করি।

পরে আলোচনা সভা শেষে জাসদের পতাকা মিছিল ও বঙ্গবন্ধু চত্বরে সমাবেশ এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় । এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন দেশের বিশিষ্ট গণমাধ্যম ব্যক্তিত্ব ও জাসদের ফুলবাডীয়া উপজেলার সাবেক সভাপতি ও ময়মনসিংহ জেলার জাতীয় শ্রমিকজোটের সভাপতি আলহাজ্ব মোঃ শামসুল আলম খান। তিনি জেলা জাসদ শ্রমিকজোটের সমাবেশেও বক্তব্য রাখেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email