মামলা করবে না গুলিতে নিহত প্রীতির বাবা

প্রকাশিতঃ 4:50 pm | March 25, 2022

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

রাজধানীর শাহজাহানপুরে ইসলামিয়া হাসপাতালের সামনে দুর্বৃত্তদের গুলিতে কলেজছাত্রী সুমাইয়া আফরিন প্রীতি (২২) নিহতের ঘটনায় কোনো মামলা করবে না বলে জানিয়েছে তার পরিবার। শুক্রবার (২৫ মার্চ) দুপুরে প্রীতির বাবা মোহাম্মদ জামাল উদ্দিন বিষয়টি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৪ মার্চ) রাজধানীর শাহজাহানপুরে আওয়ামী লীগ নেতা জাহিদুল ইসলাম টিপুর ওপর গুলি চালালে রিকশায় থাকা বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতি নিহত হন। এসময় খুন হন টিপু।

শুক্রবার দুপুর ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে গিয়ে দেখা যায় হৃদয় বিদারক দৃশ্য। প্রীতির মা নির্বাক তাকিয়ে আছেন।


বাবা জামাল উদ্দিন বলেন, এই ঘটনায় আমি কোনো মামলা-মোকদ্দমায় যাব না, যদি কেউ সাহায্য সহযোগিতা করতে চায় তাহলে করতে পারেন। আমার পারিবারিক অবস্থা খুব বেশি ভালো না। এছাড়া মামলা-মোকদ্দমা করে স্থানীয় রাজনীতিতে শত্রু হতে চাই না।

জামাল বলেন, আমি মামলা-মোকদ্দমা করে কী করব। আমার মেয়ে তো আর ফিরে আসবে না। বিচার আল্লাহর কাছে দিয়ে রাখলাম।

মেয়ের দাফনের বিষয়ে জামাল জানান, মর্গ থেকে লাশ হস্তান্তরের পরে শাহজাহানপুর অথবা খিলগাঁও যেকোনো একটি কবরস্থানে মেয়েকে দাফন করা হবে।

রাজধানীর ২১৮ নম্বর পশ্চিম শান্তিবাগের বাসায় পরিবারের সঙ্গে থাকতেন প্রীতি। তার মা হোসনে আরা বেগম। গ্রামের বাড়ি কুমিল্লার মুরাদনগর। প্রীতির মা বাকরুদ্ধ তিনি গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলতে রাজি হননি। নির্বাক দৃষ্টিতে তাকিয়ে আছেন মর্গের দিকে।

প্রীতির বাবা বলেন, আমার এক ছেলে সোহায়েব জামাল সামী এবার এসএসসি পরীক্ষার্থী। আর প্রীতি বদরুন্নেসা কলেজে ইন্টারমিডিয়েটে পড়ত। মেয়েটা লেখাপড়ায় খুব ভালো ছিল।

কালের আলো/এমএএইচ/জেআর

Print Friendly, PDF & Email