তাসকিনের ট্রফি দুটি আইপিএলের চেয়ে বড় : তামিম

প্রকাশিতঃ 11:01 am | March 24, 2022

স্পোর্টস ডেস্ক, কালের আলেো:

সেঞ্চুরিয়নে ইতিহাস গড়ল বাংলাদেশ। ১৪১ বল ও নয় উইকেট হাতে রেখে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ এ অবিশ্বাস্য ও হিরন্ময় জয় পেল টাইগাররা। এ জয়ের ঐতিহাসিক তাৎপর্যের মূলে রয়েছেন পেসারা তাসকিন আহমেদ। ৩৫ রানে পাঁচ উইকেট নিয়ে এই ডান-হাতি পেসার ম্যান্ডেলার দেশে জয়ের ভিত গড়ে দেন। হয়েছেন ম্যাচ ও সিরিজসেরা। অর্থাৎ তাসকিনের হাতে উঠল দুটো পুরস্কার।

এক কথায় সেঞ্চুরিয়নের সুপারস্পোর্ট পার্কে বুধবার (২৩ মার্চ) থেকে আলোচনায় রয়েছেন তাসকিন।

অবশ্য মঙ্গলবার থেকেই আলোচনায় ছিলেন তাসকিন। জোহানেসবার্গে ওয়ান্ডারার্সের দ্বিতীয় ম্যাচে হারের পরদিনই খবর জানা যায়, আইপিএলের নতুন দল লক্ষনৌ সুপার জায়ান্টস তাসকিনকে দলে নিতে চায়। তাসকিনকে পেতে দলটির মেন্টর সাবেক ভারতীয় অধিনায়ক গৌতম গম্ভীর বিসিবিকে ফোনও করেছিল সেদিন। তবে দেশের খেলার কথা ভেবে আইপিএলের প্রস্তাবকে না করে দেন তাসকিন।

এ খবরে দেশের ক্রিকেটপ্রেমীদের অনেকের ভাষ্য, দারুণ সুযোগ হাতছাড়া করেছেন তাসকিন।

কিন্তু বুধবার ম্যাচ জয়ের পর বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল জানালেন, দক্ষিণ আফ্রিকায় ম্যাচ ও সিরিজসেরা পুরস্কারকেই তাসকিনের জন্য আইপিএল। তার চেয়েও বড় কিছু। অধিনায়কের সে কথায় একমত তাসকিন নিজেও।

বুধবার রাতে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, যখন ও ম্যান অব দ্য ম্যাচ ও ম্যান অব দ্য সিরিজের দুটি ট্রফি পেলো, পুরস্কার বিতরণীতে ওকে বলেছিলাম, দিস ইজ ইওর আইপিএল (এটি তোমার আইপিএল)। এটি আইপিএলের চেয়ে বড়। সে আমার সঙ্গে একমত হয়েছে এবং খুশি আছে।

তামিম আরও বলেন, দেশের হয়ে খেলার চেয়ে অনুপ্রেরণার কিছু আর হতে পারে না। আমি জানি, তাসকিন দারুণ একটা সুযোগ পেয়েছিল আইপিএল খেলার। ও তরুণ, আসলে কাজটা কঠিন (আইপিএল উপেক্ষা করা)। আপনি এরকম সুযোগ হাতছাড়া করতে চাইবেন না। কিন্তু সে এখন ঠিক আছে। সে খুশি যে দেশের হয়ে খেলছে এবং ভালো করছে।

কালের আলো/এমএএইচ/জেআর

Print Friendly, PDF & Email