রামপুরায় বাসে অগ্নিসংযোগ-ভাঙচুর, অন্যতম হোতাসহ গ্রেপ্তার চার

প্রকাশিতঃ 10:27 am | December 29, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

রাজধানীর রামপুরায় অনাবিল বাসের চাপায় শিক্ষার্থী মাঈনুদ্দিন নিহতের পর বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর হয়। এ ঘটনায় মনির হোসেনসহ চারজনকে গ্রেফতার করেছে র‌্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে বিষয়টি জানিয়েছেন র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান।

তিনি বলেন, গত ২৯ নভেম্বর রাত ১১টার পরে রামপুরা বাজারের কাছে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী মাঈনুদ্দিন নিহত হয়। এ ঘটনার সঙ্গে সঙ্গে উত্তেজিত জনতা কয়েকটি বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুর চালায়। বাসে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনায় প্রত্যক্ষভাবে জড়িত ছিল এবং ঘটনার অন্যতম হোতা মনির হোসেন। তাকে ও তার তিন সহযোগীকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাতে অভিযান চালিয়ে রাজধানীর রামপুরা ও কুমিল্লা থেকে তাদের গ্রেফতার করা হয়।

এর আগে রামপুরায় গত ২৯ নভেম্বর রাত ১১টার দিকে অনাবিল সুপার পরিবহণের বাসের চাপায় একরামুন্নেসা স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম নিহত হয়। এ ঘটনায় রাতে সড়ক অবরোধ করে উত্তেজিত জনতা। এ সময় একাধিক বাসে আগুন দেওয়া হয়। ভাঙচুর করা হয় আরও চারটি বাস।

এ ঘটনায় নিহতের মা রাশিদা বেগম বাদী হয়ে সড়ক দুর্ঘটনা আইনের ১০৫ ধারায় মামলা করেন। অপরদিকে, বাসে আগুন ও ভাঙচুরের ঘটনায় দুই মামলায় অজ্ঞাত অন্তত ৮০০ ব্যক্তিকে আসামি করে মামলা করা হয়।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email