প্রধানমন্ত্রীর সঙ্গে ফের বসতে চান ড. কামাল

প্রকাশিতঃ 5:58 pm | November 03, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলোঃ

জাতীয় ঐক্যফ্রন্ট নেতা ডা. কামাল হোসেন জরুরি চিঠি দিয়েছেন নির্বাচন কমিশনকে। জানা গেছে, জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিতের আহ্বান রয়েছে এই চিঠিতে।

ড. কামাল থাকবেন তাই আসেননি বি. চৌধুরী
গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। তিনি বাংলাদেশ জার্নাল বলেন সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যাতে শিডিউল ঘোষণা না করেন, সে জন্য ইসিকে অনুরোধ করা হয়েছে। আজ শনিবার বিকেলে এই চিঠি নির্বাচন কমিশনের ডেসপাসে জমা দেন গণফোরামের প্রচার সম্পাদক রফিকুল ইসলাম পথিক।

সংলাপ শেষ না হওয়া পর্যন্ত যেন তফসিল ঘোষণা করা না হয়, সে জন্য নির্বাচন কমিশনকে চিঠি দেওয়া হচ্ছে। সংলাপ শেষ হলে যেন তফসিল ঘোষণা করা হয়, বিষয়টি চিঠি উল্লেখ করা হয়েছে।

চিঠিতে ড. কামাল বলেছেন, তফসিল ঘোষণার তারিখ নির্ধারণে কমিশন অপেক্ষা করলে রাজনৈতিক দল ও জনগণের মধ্যে কমিশনের প্রতি আস্থা বাড়ানোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। ড. কামাল চলমান সংলাপের বিষয়টি ইসির দৃষ্টিতে আনেন।

তিনি বলেন, ঐক্যফ্রন্ট আবারও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংলাপে বসতে ইচ্ছুক। চিঠিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্ধৃত করে বলা হয়েছে, তিনি (কাদের) বলেছেন ৮ তারিখের পর ঐক্যফ্রন্টের সঙ্গ প্রধানমন্ত্রীর সংলাপের বিষয়টি বিবেচনায় আছে।
কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email