রাবিতে ছাত্রলীগ নেতার কক্ষে তালা দিলেন আরেক ছাত্রলীগ নেতা

প্রকাশিতঃ 4:09 pm | October 31, 2018

রাবি সংবাদদাতা, কালের আলো:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক ছাত্রলীগ নেতার কক্ষে তালা লাগিয়ে দিয়েছেন আরেক ছাত্রলীগ নেতা।

মঙ্গলবার রাতে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে ২১৯নং রুমে তালা দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া। ওই রুমে থাকেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফ করিম রুপম।

সূত্রে জানা যায়, রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া সহ-সভাপতি মিজানুর রহমান সিনহাকে যুগ্ম সম্পাদক রুপমের রুমে তালা লাগানোর নির্দেশ দেন।

রুপম বলেন, “আমি বর্তমান কমিটির যুগ্ম সম্পাদক। সভাপতির সঙ্গে ছয় বছর ধরে ছাত্রলীগের রাজনীতি করি। কিন্তু সভাপতি চায় আমি রাজনীতি না করি। তার কারণে অনেক ছাত্রলীগ কর্মী ছাত্রলীগের রাজনীতি থেকে দূরে সরে গেছে। ছাত্রলীগ ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রথম থেকেই সভাপতির বিভিন্ন ভুল পদক্ষেপের বিষয়ে আমি প্রতিবাদ করতাম।”

তিনি বলেন, “ভবিষ্যতে আমি রাজনীতিতে ক্যারিয়ার গড়তে একজন পদপ্রার্থী। তাই প্রতিহিংসা পরায়ন হয়ে কারণ ছাড়াই আমার রুমে তালা লাগানো হয়েছে। এছাড়া আমি সভাপতিকে ফোন দিলে তিনি বলেন, ‘তোর সঙ্গে কথা বলতে ভালো লাগছে না’।”

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র কয়েকজন নেতা দাবি করেন, সাইফ করিম রুপম সভাপতির কথামতো চলেন না। যদিও আগে তার হয়েই রাজনীতি করতেন। তাই মনক্ষুণ্ণ হয়ে রুমে তালা লাগানোর নির্দেশ দিয়েছেন।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়াকে ফোন করা হলে তিনি ব্যস্ত আছেন বলে লাইন কেটে দেন।

কালের আলো/ওএইচ

Print Friendly, PDF & Email