শেখ হাসিনা শান্তির সংস্কৃতির সূচনা করেছেন : পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশিতঃ 6:36 pm | December 05, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

বাংলাদেশকে শান্তির পথিকৃৎ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশ শান্তির পথিকৃৎ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শান্তির সংস্কৃতির সূচনা করেছেন। আগামীতে আমরা সারা বিশ্বেই শান্তির বার্তা দিতে চাই।

রোববার (৫ ডিসেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘বিশ্ব শান্তি সম্মেলনের সমাপনী’ অনুষ্ঠানের বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. এ কে আব্দুল মোমেন বলেন, শান্তি কখনই প্রতিষ্ঠা হবে না, যতক্ষণ ন্যায় বিচার সাম্য ও সাধারণ মানুষের অধিকার নিশ্চিত না হবে। বিশ্বের ১ শতাংশ মানুষ ৫০ শতাংশের মত সম্পদ নিয়ে আছে। অস্ত্র তৈরিতে ট্রিলিয়ন ট্রিলিয়ন ডলার খরচ হচ্ছে। রোহিঙ্গা ও ফিলিস্তিনিদের ওপর অন্যায় করা হচ্ছে। এসব কিছুই শান্তি বিঘ্ন করছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে শেখ হাসিনা মহানুভবতা দেখিয়েছেন। তবে তারা যদি নিজ দেশে ফিরে না যায় তাহলে এ অঞ্চলে অশান্তি দেখা দিতে পারে।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী। এতে বক্তব্য রাখেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পাকিস্তানের সাবেক রাষ্ট্রদূত হুসেইন হাক্কানী। আরও বক্তব্য রাখেন সিঙ্গাপুরের সাবেক প্রধানমন্ত্রী গোহ চোক তং, যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী গর্ডন ব্রাউন।

কালের আলো/এসবি/এমএইচএ

Print Friendly, PDF & Email