রামপুরায় শিক্ষার্থীদের রাস্তা অবরোধ

প্রকাশিতঃ 12:17 pm | December 01, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

নিরাপদ সড়কের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী রাজধানীর রামপুরা ব্রিজে অবস্থান নিয়ে সড়ক অবরোধ কর্মসূচি পালন করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গণপরিবহন থেকে যাত্রীদের নামিয়ে দিয়ে তা আটকে দিচ্ছেন।

বুধবার (১ ডিসেম্বর) বেলা ১১টার দিকে শিক্ষার্থীরা রামপুরা ব্রিজে অবস্থান নেন।

এদিকে ধীরে ধীরে আন্দোলনকে ঘিরে পূর্ব ঘোষণা মোতাবেক বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

নিরাপদ সড়ক এবং সড়কে একরামুন্নেসা স্কুলের শিক্ষার্থী মাইনুদ্দীন ইসলাম দুর্জয়সহ যারা নিহত হয়েছেন সেটার দ্রুত বিচার, সারাদেশে শর্তহীন হাফ পাস কার্যকর, লাইসেন্সবিহীন যানবাহন বন্ধ, ফিটনেসহীন গাড়ি বন্ধসহ নানা দাবি নিয়েই মূলত আজ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

তারা বলছেন, আমাদের এই আন্দোলন যতদিন পর্যন্ত দাবি মেনে নেওয়া না হবে ততদিন পর্যন্ত চলবে।

মূলত গত কয়েকদিন ধরেই সড়কে প্রাণ যাচ্ছে শিক্ষার্থীদের। নটরডেম কলেজের শিক্ষার্থী নাঈম নিহতের দুই দিনের মাথায় গাড়িচাপায় মারা যায় একরামুন্নেসার শিক্ষার্থী মাইনুদ্দীন।

প্রসঙ্গত, সোমবার (২৯ নভেম্বর) রাতে দু’বাসের প্রতিযোগিতায় মাঝখানে পড়ে অনাবিল বাসের চাপায় সড়কেই নিহত হয় মাইনুদ্দীন। এরপরই রামপুরায় শুরু হয় আন্দোলন। ওই রাতেই সড়কে ৮ গাড়িতে আগুন ও ৩টি গাড়ি ভাঙচুর করেন বিক্ষুব্ধ শিক্ষার্থী এবং সাধারণ জনতা।

এদিকে ওই রাতেই অনাবিল বাসের চালককে গ্রেফতার করা হয়েছে বলে জানায় পুলিশ। এবং ওই বাসের হেলপার চান মিয়াকেও রাজধানীর সায়দাবাদ হতে গ্রেফতার করে র‍্যাব।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email