অ্যাটকোর নতুন কমিটি

প্রকাশিতঃ 10:50 am | October 31, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলো:

অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকোর সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। আর সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার (৩০ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির এজিএম ও ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করে অ্যাটকো নির্বাচন কমিশন।

নির্বাচন উপলক্ষে বিভিন্ন টেলিভিশন চ্যানেলের মালিকেরা উপস্থিত হন। বেলা ১১টায় অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে অন্য সদস্যরা অংশ নেন। সভা শেষে অনুষ্ঠিত হয় ২০২১-২৪ এর তিন বছর মেয়াদী কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নির্বাচন। তিন বছর মেয়াদি ১৫টি পরিচালক পদে নির্বাচনের জন্য এবার প্রার্থী ছিলেন ১৯ জন। সরাসরি ভোটের মাধ্যমে শুরুতে ১৫ জন পরিচালক নির্বাচিত হন। পরিচালকদের সম্মতিক্রমে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নতুন সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হন মাছরাঙা টেলিভিশনের অঞ্জন চৌধুরী। সিনিয়র সহসভাপতি হয়েছেন ডিবিসি নিউজের ইকবাল সোবহান চৌধুরী আর সহসভাপতি হয়েছেন দেশ টিভির আরিফ হাসান।

সবার সহযোগিতা কামনা করে নবনির্বাচিত সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, দেশের মানুষের প্রত্যাশা পূরণে কাজ করবেন তারা। তিনি বলেন, ‘এখানে অন্যান্য যারা আমার সহকর্মী রয়েছেন, আমি সবার কাছে সহযোগিতা চাই, পরামর্শ চাই যেন আমরা নিজেদের চ্যানেল নয়, এই অ্যাটকোকে নিয়ে গর্ব করতে পারি।

অ্যাটকোর যেসব সমস্যা আছে সেগুলো সমাধানে নতুন কমিটি কাজ অব্যাহত রাখবে বলে জানান নবনির্বাচিত পরিচালক মো. জসিম উদ্দীন। তিনি বলেন, ‘যতগুলো টেলিভিশন চ্যানেল আছে, আমি মনে করি আমাদের সবাইকে আপনারা কাজে লাগাতে চান। আমি এফবিসিসিআইয়ের প্রেসিডেন্ট আছি, আমাকে আপনারা যদি কোনো কাজে লাগাতে চান, আমি অবশ্যই রেডি আছি। যারা আজকে এই নির্বাচনে নির্বাচিত হন নাই, তাদের সম্পৃক্ত করে কাজে লাগাতে হবে।’

অ্যাটকোর নতুন কার্যনির্বাহী কমিটির অন্য পরিচালকরা হলেন এটিএন বাংলার ড. মাহফুজুর রহমান, বাংলাভিশনের আব্দুল হক, আরটিভির জসিম উদ্দীন, এশিয়ান টিভির লিয়াকত আলী খান মুকুল, বৈশাখী টিভির টিপু আলম মিলন, দীপ্ত টিভির কাজী জাহিদুল হাসান, সময় টিভির আহমেদ জোবায়ের, নাগরিক টিভির ড. রুবানা হক, ইটিভির আব্দুস সামাদ, চ্যানেল আইয়ের জহির উদ্দিন মাহমুদ মামুন এবং ইস্ট-ওয়েস্ট মিডিয়া গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email