লক্ষ্মীপুরে শিশু ধর্ষণ ও হত্যায় আসামির মৃত্যুদণ্ড

প্রকাশিতঃ 3:11 pm | October 12, 2021

কালের আলো সংবাদদাতা:

লক্ষ্মীপুরে চাঞ্চল্যকর শিশু নুশরাত জাহান নুশু (৭) ধর্ষণ ও হত্যা মামলায় শাহ আলম রুবেল নামের একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১২ অক্টোবর) বেলা সাড়ে ১১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ সিরাজুদ্দৌলা কুতুবী এ রায় দেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের সরকারি কৌঁসুলি (পিপি) আবুল বাশার রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসামি রায়ের সময় আদালতে উপস্থিত ছিলেন। এ সময় আদালত তাকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও চার বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। অভিযুক্ত বোরহানের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে খালাস দেওয়া হয়।

এদিকে আদালতপাড়ায় অপেক্ষমাণ মামলার বাদী নুশরাতের মা রেহানা বেগম ও চাচা আকবর হোসেন রায়ে সন্তোষ প্রকাশ করেন। তারা রায় দ্রুত কার্যকরের দাবি জানিয়েছেন।

আদালত ও এজাহার সূত্র জানায়, ২০১৮ সালের ২৩ মার্চ দুপুরে নুশরাত জাহান নিখোঁজ হন। পরদিন তার মামা জিয়া উদ্দিন রামগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেন। তিনদিন পর ২৬ মার্চ সকালে উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের ব্রহ্মপাড়ায় খালে বস্তাবন্দি শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ। রাতেই নিহতের মা রেহানা বেগম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে রামগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। নুশরাতকে হত্যার আগে ধর্ষণ করা হয়েছে বলে আলামত পেয়েছেন ময়নাতদন্তকারী চিকিৎসক।

ওই বছরের ১ এপ্রিল অভিযুক্ত রুবেল ও তার সহযোগী বোরহানকে গ্রেফতার করে পুলিশ। তদন্তে ধর্ষণ ও হত্যাকাণ্ড প্রমাণিত হয়। এ ঘটনায় জড়িত থাকার অপরাধে রুবেলের নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন তদন্ত কর্মকর্তা। দীর্ঘ শুনানি শেষে ও ১৩ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণের পর আদালত এ রায় দেন।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email