অসচ্ছল শিল্পীদের অনুদানের ৫ শতাংশ পাবেন প্রতিবন্ধীরা

প্রকাশিতঃ 9:54 pm | October 01, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের কল্যাণ অনুদান খাত হতে অসচ্ছল শিল্পীদের জন্য যে অনুদান প্রদান করা হয়, তার ৫ শতাংশ প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য সংরক্ষণ করা হবে বলে জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শুক্রবার (১ অক্টোবর) বিকেলে রাজধানীর বনানীতে সারিনা হোটেলে প্রতিবন্ধীদের অংশগ্রহণে নাট্য-কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

কে এম খালিদ বলেন, ‘বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণ ও সঠিক বিকাশে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। প্রধানমন্ত্রীর মেয়ে সায়মা ওয়াজেদ পুতুল এক্ষেত্রে বিশ্বে বাংলাদেশকে নেতৃত্ব দিচ্ছেন ও রোল মডেলের ভূমিকা পালন করছেন।

সুন্দরম প্রতিবন্ধী নাট্যপ্রয়াসের সহযোগিতায় যৌথভাবে কর্মশালাটি আয়োজন করেছে ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিল। এতে প্রতিবন্ধী শিল্পীদের পারফরম্যান্স দেখে অভিভূত হন সংস্কৃতি প্রতিমন্ত্রী। মুগ্ধতা প্রকাশ করে তিনি বলেন, ‘প্রতিবন্ধীরা সত্যিই মেধাবী ও সৃজনশীল।

কেএম খালিদ উল্লেখ করেন, ঢাকা থিয়েটার ও ব্রিটিশ কাউন্সিল চাইলে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এই কার্যক্রমে অংশীদার হতে আগ্রহী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ঢাকা থিয়েটারের সভাপতি নাসিরউদ্দীন ইউসুফ এবং ব্রিটিশ কাউন্সিল ঢাকার হেড অব আর্টস নাহিন ইদ্রিস। এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা থিয়েটারের ক্রিয়েটিভ ডিরেক্টর সামিউন জাহান দোলা। কর্মশালায় তিনি প্রধান ফ্যাসিলিটেটরের দায়িত্ব পালন করেছেন।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email