ব্যারিস্টার মইনুলের কুশপুত্তলিকা দাহ, গ্রেপ্তারে ৭ দিনের আলটিমেটাম

প্রকাশিতঃ 9:16 pm | October 20, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

একাত্তর টেলিভিশন এর টকশো’তে সাংবাদিক মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে গৌরব ৭১ নামে একটি সংগঠন। সংগঠনটি এসময় ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেপ্তারে ৭ দিনের আলটিমেটাম ও তার কুশপুত্তলিকা দাহ করেছে।

শনিবার (২০ অক্টোবর) বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে তারা এই বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেন।

সমাবেশ থেকে ৭ দিনের আলটিমেটাম দিয়ে বলা হয়েছে, ৭ দিনের মাঝে তাকে গ্রেপ্তার না করা হলে ব্যারিস্টার মইনুলের বাড়ি ঘেরাও করা হবে এবং আরো কঠোর আন্দোলন করা হবে।

বিক্ষোভ মিছিল পূর্ববর্তী মানববন্ধনে মুক্তিযোদ্ধা রুহুল আমিন মজুমদার বলেন, ‘‍৩০ লাখ শহীদের রক্ত এবং দুই লাখ মা বোনের সম্ভ্রমের বিনিময়ে অর্জিত এই দেশে ব্যারিস্টার মইনুল হোসেন কীভাবে কথা বলার সাহস পায়? তার কথার মাধ্যমে তিনি সমগ্র বাংলাদেশের মা-বোনদের অপমান করেছেন। তাকে সারাবাংলার মানুষের সামনে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।’

গৌরব ৭১ এর উপদেষ্টা রোকেয়া প্রাচী বলেন, ‘মইনুলের বিচার না করলে প্রধানমন্ত্রীর সকল অর্জন বিতর্কিত হবে। অনতিবিলম্বে তার বিচার করতে হবে।’

সমাবেশে গৌরব ৭১ এর সাধারণ সম্পাদক এফ এম শাহীন তার কর্মসূচি ঘোষণা দিয়ে বলেন, ‘আগামী শুক্রবারের মধ্যে মইনুলকে গ্রেফতার করা না হলে তার বাড়ি ঘেরাও করা হবে। এ সময় তিনি সকল মুক্তিযোদ্ধাকে নিয়ে দেশব্যাপী কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

কালের আলো/এনএম

Print Friendly, PDF & Email