প্রকাশ হলো জয়া আহসানের কণ্ঠে প্রথম গান

প্রকাশিতঃ 4:56 pm | September 20, 2021

শোবিজ ডেস্ক, কালের আলো:

জয়া আহসান, থেমে থেমে প্রতিভার বিস্ফোরণ ঘটানোই যেন তার কাজ! ঢালিউড, টলিউড হয়ে বলিউডে পৌঁছানোর গল্প তো সবারই জানা। দুই বাংলার সেরা পুরস্কারগুলোতেও রয়েছে তার নিয়মিত অংশগ্রহণ।

মাঝে অভিনয়ের বাইরে দাঁড়িয়ে একটি সিনেমায় গাইবার কথা, সেটির খবরও মিলেছে ২০১৯-এর দিকে। এবার পাওয়া গেলো তার ফল। উন্মুক্ত হলো জয়ার গাওয়া প্রথম গান ‌‘সুখের মাঝে’। রবীন্দ্রনাথ ঠাকুরের কথা-সুরের গানটি যে শুধু গাইবার জন্য গাওয়া, তা কিন্তু নয়। এই গাওয়াটিও অভিনয়ের স্বার্থেই। গানটি ব্যবহার হলো সদ্য মুক্তি পাওয়া অতনু ঘোষের ‘বিনিসুতোয়’ চলচ্চিত্রে। যা কলকাতায় মুক্তি পেয়েছিল ২০ আগস্ট। ছবিতে গানটির সঙ্গে জয়া আহসান ঠোঁটও মেলালেন। তার সঙ্গে ছিলেন নায়ক ঋত্বিক চক্রবর্তী।

ছবি মুক্তির পর গানটি সম্প্রতি প্রকাশ হয়েছে ইকো বেঙ্গলি মিউজিকের ইউটিউব চ্যানেলে। প্রশংসা মিলছে তুমুল। যেমন, ‘কি সুন্দর মোহের আবেশ তৈরি করলো জয়ার কণ্ঠে রবীন্দ্রসংগীতটি। মোহাচ্ছন্ন হয়ে শুনলাম গানটি। আহা! কি কণ্ঠস্বর।’ আরেকজন লিখলেন, ‘এতো ভালো রবীন্দ্রসংগীত অনেক প্রথিতযশা শিল্পীও গাইতে পারে না আজকাল। জয়া যা গাইলো, যেভাবে যে যে জায়গায় দম নিলো, যেভাবে ‘পেয়েছি’র ‘পে’ থেকে ‘য়ে’-টা আলাদা করে বললো, অনেক ভালোলাগা বেড়ে গেলো ওর প্রতি।’

প্রসঙ্গত, এ সিনেমায় জয়ার বিপরীতে অভিনয় করেছে কলকাতার অভিনেতা ঋত্বিক। মধ্য তিরিশের দুইজন মানুষের একে অপরের সঙ্গে পরিচয় জীবনের গল্প ফুটিয়ে তোলা হয়েছে এ সিনেমায়।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email