আদর্শবান রাজনীতিকের পথিকৃৎ সাঈদ আহমেদ টিপু : এমপি শিরিন আহমেদ

প্রকাশিতঃ 8:00 pm | May 16, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :

‘নিষ্ঠা ও আদর্শবান অনন্য একজন রাজনীতিক ছিলেন শহীদ সাঈদ আহমেদ টিপু। নির্মোহতা ও সততা তাকে করে তুলেছিল অনন্য।

তিনি ছিলেন গুণী, সাহসী ও দক্ষ একজন মানুষ। ঈর্ষণীয় ও অনুকরণীয় এমন রাজনৈতিক ব্যক্তিত্ব সমকালীন সময়ে খুব একটা দেখা যায় না। তাঁর জীবন দর্শন থেকে নতুন প্রজন্মকে শিক্ষা গ্রহণ করতে হবে।’

রাজধানীর মোহাম্মদপুর সরকারি কলেজের (আগের নাম সরকারি কমার্শিয়াল কলেজ) নির্বাচিত ভিপি ও সাবেক মেধাবী ছাত্রলীগ নেতা শহীদ সাঈদ আহমেদ টিপু সম্পর্কে এমন মন্তব্য করেছেন সংরক্ষিত আসনের সরকার দলীয় সংসদ সদস্য শিরিন আহমেদ।

শনিবার (১৬ মে) বিকেলে ৫ টার দিকে রাজধানীর মোহাম্মদপুর জাকির হোসেন রোড এলাকায় শহীদ সাঈদ আহমেদ টিপু শিক্ষা সংঘের উদ্যোগে গরিব ও অসহায় মানুষের জন্য আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শহীদ সাঈদ আহমেদ টিপু শিক্ষা সংঘের সভাপতি সাইফুদ্দীন ভূইয়া রিপন, সাধারণ সম্পাদক শেখ শফিউল আলম মানিক ও সাংগঠনিক সম্পাদক চন্দন।

সংরক্ষিত আসনের সরকার দলীয় সংসদ সদস্য শিরিন আহমেদ বলেন, ছাত্র রাজনীতিতে নক্ষত্র ছিলেন সাঈদ আহমেদ টিপু। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশ্নে তিনি কখনও আপোস করেননি। সাধারণ মানুষের ভালোবাসাই তাকে অনন্তকাল বাঁচিয়ে রাখবে।’

সংশ্লিষ্টরা জানায়, পবিত্র মাহে রমজানে প্রতিদিনই গরিব, দুস্থ ও অসহায় মানুষের জন্য ইফতারির আয়োজন করছে শহীদ সাঈদ আহমেদ টিপু শিক্ষা সংঘ।

এছাড়া স্থানীয় সমাজ সেবামূলক প্রতিটি কর্মসূচিতেই নিবেদিতপ্রাণ ভূমিকায় দেখা গেছে অরাজনৈতিক এ সংগঠনটির নেতা-কর্মীদের।

কালের আলো/জেপি/এমসি

Print Friendly, PDF & Email