‘ফার্স্ট টাইম তরুণ ভোটাররা হবে আ.লীগের বিজয়ের অন্যতম প্রধান হাতিয়ার’

প্রকাশিতঃ 7:01 pm | May 11, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

ছাত্রলীগকে ফার্স্ট টাইম (প্রথমবার) ভোটারদের সংগঠিত করার দায়িত্ব নিতে বলেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১১ মে) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের সম্মলনে তিনি এ আহ্বান জানান। মন্ত্রী বলেন, আগামী নির্বাচনে ফার্স্ট টাইম তরুণ ভোটাররা হবে আওয়ামী লীগের বিজয়ের অন্যতম প্রধান হাতিয়ার। সেই ফার্স্ট টাইম ভোটারদের সংগঠিত করার কাজ পড়বে ছাত্রলীগের উপর। এই দায়িত্ব তোমাদের পালন করতে হবে।

ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনায় সাধারণ শিক্ষার্থীদের জন্য কাজ করে গেছি। সাধারণ শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগ পাশে ছিলো। মাদক ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গঠন করার জন্য কাজ করেছি। পাশাপাশি ছাত্রলীগের কর্মীদের সচেতন করার জন্য চেষ্টা করেছি।

ছাত্রলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে সভাপতি বলেন, রাজনীতি শেখার পাঠশালা হচ্ছে ছাত্রলীগ। ছাত্রলীগের নেতাকর্মীদের তিনটি কাজ করতে হবে- বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী, কারাগারের রোজনামচা ও প্রধানমন্ত্রী নির্দেশনা অনুযায়ী কাজ করা। এই তিনটি কাজ করলে আপনারা পরাজিত হবেন না। ভালো ছাত্র হয়ে ছাত্রলীগ পরিচালনা করতে হবে।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন নিজের দায়িত্ব নিয়ে কথা বলেন। তিনি বলেন, আমরা দায়িত্ব হাতে নেওয়ার পর শোকের মাস আসে। আমরা সেই শোক দিবস সঠিকভাবে পালন করি। আমরা ৯ মাসের মধ্যে ১০৯টি শাখার কমিটি গঠন করি। আমরা প্রতিটি বিভাগ, জেলা, উপজেলায় কমিটি গঠন করেছি। নতুন করে ৭০২টি পৌরসভার কমিটি দেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের দায়িত্ব দেওয়ার পর আমরা কাজ করতে চেয়েছি। জানি না আমরা কতটুকু সফল হয়েছি। আমরা ছাত্রলীগকে গ্রামগঞ্জে পৌঁছে দেওয়ার চেষ্টা করেছি। আমরা যে কাজ করেছি তার সব কর্তৃত্ব আপনাদের (ছাত্রলীগ নেতাকর্মীদের)।

এর আগে জাতীয় সংগীত ও পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ছাত্রলীগের ২৯তম সম্মেলন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা।

কালের আলো/এসএ

Print Friendly, PDF & Email