ঢাকা ব্যাংকের দুই কর্মকর্তার বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিতঃ 11:19 pm | June 19, 2021

নিজস্ব সংবাদদাতা, কালের আলোঃ

তিন কোটি ৭৭ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঢাকা ব্যাংক বংশাল শাখার ক্যাশ ইনচার্জ রিফাতুল হক ও ম্যানাজার (অপারেশন) এমরান আহমেদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

শনিবার (১৯ জুন) দুদকের সহকারী পরিচালক মোঃ আতিকুল ইসলাম বাদী হয়ে বেসরকারি ওই ব্যাংকটির বংশাল শাখার সিনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ) রিফাতুল হক (৩৩) এবং এফভিপি ও ম্যানেজার (অপারেশন) এমরান আহম্মেদকে (৪৬) আসামি করে এই মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, ঢাকা ব্যাংকের প্রধান কার্যালয়ের আইসিসি ডিভিশনের ইন্টারন্যাল অডিট এন্ড ইন্সপেকশন ইউনিটের একটি দল বার্ষিক নিরীক্ষা কার্যক্রমের অংশ হিসেবে গত ১৭ জুন ব্যাংকটির বংশাল শাখা পরিদর্শনে যায়। এ সময় ভল্টে থাকা নগদ টাকার মধ্যে তিন কোটি ৭৭ লাখ ৬৬ হাজার টাকা ঘাটতি পাওয়া যায়। এ বিষয়ে পরিদর্শনকারী দলের কর্মকর্তারা সিনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ) রিফাতুল হককে জিজ্ঞাসাবাদ করলে তিনি এবং ম্যানেজার (অপারেশন) এমরান আহম্মেদ লোভের বশবর্তী হয়ে গত বছরের ২০ জুন থেকে চলতি বছরের ১৬ জুন পর্যন্ত ওই টাকা অল্প অল্প করে সরিয়েছেন বলে স্বীকার করেন।

মামলার এজাহারে বলা হয়েছে, রিফাতুল হক ২০১৮ সালের ১ অক্টোবর ক্যাশ ইনচার্জ হিসেবে যোগ দেন ওই ব্যাংকে। সিনিয়র অফিসার (ক্যাশ ইনচার্জ) রিফাতুল হক এবং এফভিপি ও ম্যানেজার (অপারেশন) এমরান আহম্মেদের কাছে ভোল্টের একটি চাবি থাকতো। তারা যৌথভাবে ভল্টের রক্ষক। তারা পরস্পর যোগসাজসে এ টাকা আত্মসাত করেন।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email