ওসি প্রদীপকে কক্সবাজার কারাগারে স্থানান্তর

প্রকাশিতঃ 9:50 pm | June 10, 2021

কালের আলো সংবাদদাতাঃ

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার আসামি টেকনাফের বরখাস্ত ওসি প্রদীপ কুমার দাশকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে কক্সবাজার কারাগারে স্থানান্তর করা হয়েছে।

বৃহস্পতিবার (১০ জুন) তাকে চট্টগ্রাম থেকে কক্সবাজার কারাগারে পাঠানো হয়েছে বলে জানান চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার দেওয়ান মো. তারিকুল ইসলাম।

আলোচিত এ হত্যা মামলায় অভিযুক্ত হওয়ার দীর্ঘ সাত মাস পর তাকে কক্সবাজার কারাগারে আনা হয়েছে। এর আগে চট্টগ্রাম কারাগার থেকে ওসি প্রদীপকে নিয়ে প্রিজন ভ্যানে করে পুলিশের একটি দল কক্সবাজারের উদ্দেশে রওনা দেয়। গত সাত মাস আগে দুদকের একটি মামলায় হাজিরা দিতে তাকে কক্সবাজার থেকে চট্টগ্রাম কারাগারে নেয়া হয়েছিলো।

গত বছর ৩১ জুলাই টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় ৫ আগস্ট তার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী এবং টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশসহ পুলিশের ৯ সদস্যকে আসামি করে মামলা করা হয়। আদালত মামলাটি তদন্তভার দেন র‌্যাবকে।

পরদিন ৬ আগস্ট ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ পুলিশ সদস্য আদালতে আত্মসমর্পণ করেন। এ হত্যা মামলায় গত ১৩ ডিসেম্বর তদন্তকারি কর্মকর্তা ওসি প্রদীপসহ ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দিয়েছিলেন।

কালের আলো/আরএস/এমএইচএস

Print Friendly, PDF & Email