আলো স্বল্পতায় বাংলাদেশ-শ্রীলঙ্কার খেলা বন্ধ

প্রকাশিতঃ 9:21 pm | April 30, 2021

স্পোর্টস ডেস্ক, কালের আলোঃ

বাংলাদেশ-শ্রীলঙ্কার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনে শেষ সেশনের খেলায় বাধা দিয়েছে প্রকৃতি। বৃষ্টির কারণে একবার খেলা বন্ধ হলেও দ্বিতীয় দফায় আবার শুরু হয়। কিন্তু আলোক স্বল্পতায় আগেভাগেই থামাতে হয়েছে দ্বিতীয় দিনের খেলা। প্রায় ২৪ ওভার বাকি থাকতেই শেষ হয় খেলা। দ্বিতীয় দিন শেষে বড় সংগ্রহের পথেই আছে লঙ্কানরা। ৬ উইকেটে তারা তুলেছে ৪৬৯ রান। ডিকভেলা ৬৪ আর রমেশ মেন্ডিস ২২ রানে অপরাজিত আছেন।

সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের দ্বিতীয় দিন শুক্রবার (৩০ এপ্রিল) পাল্লেকেলেতে দুই সেশনে ৫ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। তবে দুই সেশন পরেই বন্ধ হয়ে গেছে খেলা। প্রথমে বৃষ্টিতে এক দফা খেলা বন্ধ থাকে। এরপর আলোকস্বল্পতায় আবার বন্ধ হয়ে যায়। শেষ পর্যন্ত খেলা শুরু করা সম্ভব না হওয়ায় দিনের খেলার সমাপ্তি টানা হয়।

এদিন আলাদাভাবে নজর কেড়েছে তাসকিন আহমেদের বোলিং। একের পর এক ইনজুরিতে ফর্ম হারিয়ে জাতীয় দল থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এরপর চোটের বিরুদ্ধে লড়াই করে নিজেকে ফিরে পেয়ে সুযোগ পান জাতীয় দলে। এবার বহুদিন পর এই ডানহাতি পেসার বল হাতে যেন আগুন ঝরালেন।

তাসকিনের জোড়া আঘাতে স্বস্তি ফেরে টাইগার শিবিরে। প্রথম দিনের ১ উইকেটে ২৯১ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেই বিপদে পড়ে লঙ্কানরা। তাসকিন ফিরিয়ে দেন সেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে ও অ্যাঞ্জেলো ম্যাথুসকে। থিরিমান্নে করেন ২৯৮ বলে ১৪০ রান। তাসকিনের পর উইকেট নিয়েছেন বাঁ হাতি স্পিনার তাইজুল। তার বলে ফিরে গেছেন ধনঞ্জয়া ডি সিলভা। তিনি ফিরে গেছেন মাত্র ২ রান করে।

দ্বিতীয় সেশনে স্বাগতিকরা খুইয়েছে ২ উইকেট। ৩০ রান করা নিশাঙ্কা ফিরে গেছেন তাসকিনের বলে বোল্ড হয়ে। এরপর সেঞ্চুরির দিকে এগোতে থাকা ফার্নান্দো মিরাজের ঘূর্ণিতে পরাস্ত হয়ে ফিরে গেছেন ৮১ রানে।

প্রথম দিনের হতাশা ভুলে দ্বিতীয় দিনটা বোলাদেরই ছিল বলা চলে। আগুনে বোলিং করে তাসকিন আহমেদ একাই নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ ও তাইজুল ইসলামের শিকার ১টি করে উইকেট।

কালের আলো/টিআরকে/এসআইএল

Print Friendly, PDF & Email