নির্বাচনকালীন সরকারে ‘বাদ’ পড়ছেন ধর্ম ও ভূমিমন্ত্রী!

প্রকাশিতঃ 9:43 pm | September 08, 2018

নিজস্ব প্রতিবেদক, কালের আলো :
আর মাত্র ক’দিন বাদেই গঠিত হচ্ছে নির্বাচনকালীন সরকার। আর এই সরকারে বাদ পড়তে যাচ্ছেন ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমান ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু। আওয়ামী লীগের একজন নীতি নির্ধারক নেতার বরাত দিয়ে এমন তথ্য প্রকাশ করেছে দেশের অন্যতম প্রভাবশালী দৈনিক সমকাল।

শনিবার (০৮ সেপ্টেম্বর) এই দৈনিকটি নিজেদের প্রধান শিরোনাম ছেপেছে- আসছে ভোট, ৫০ আসনে বিশেষ জরিপ প্রধানমন্ত্রীর, দুই মন্ত্রীর কড়া সমালোচনা’। এই প্রতিবেদন ছাপার পর তোলপাড় সৃষ্টি হয় গোটা ময়মনসিংহে। দলের ভেতরে-বাইরেও এই নিয়ে চলছে তুমুল আলোচনা-সমালোচনা।

প্রতিবেদনে বলা হয়- গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে তিনি আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের জরুরি বৈঠকে এই তথ্য জানিয়েছেন। বৈঠকে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর কড়া সমালোচনা করা হয়েছে।

প্রতিবেদনটির আরেক জায়গায় লেখা হয়েছে- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে আরও বলেছেন, মন্ত্রী কিংবা এমপি যিনিই হোন না কেন- দলের মনোনয়ন নিয়ে অহেতুক স্বপ্ন দেখে লাভ নেই। অকারণে ঘোরাঘুরি করেও কোনো কাজ হবে না। তদবির কিংবা সুপারিশ চলবে না।
জনপ্রিয়তার মাপকাঠিতে যিনি এগিয়ে থাকবেন, তিনিই আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাবেন। এর কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী নির্বাচনের বৈতরণী পার হতে দলীয় ঐক্য নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

রিপোর্টটিতে আরো বলা হয়েছে, দলের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এই বৈঠকে ধর্মমন্ত্রী প্রিন্সিপাল মতিউর রহমানের আত্মীয়-স্বজনের অপ্রিয় কর্মকাণ্ডের বিষয় উত্থাপন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর সঙ্গে একমত পোষণ করেন বলে একাধিক কেন্দ্রীয় নেতা নিশ্চিত করেছেন। এ সময় প্রধানমন্ত্রী ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলুর আত্মীয়-স্বজনের অপ্রিয় কর্মকাণ্ডের কথাও স্মরণ করিয়ে দেন।

কালের আলো/এমএইচ/এএ

Print Friendly, PDF & Email