নারীকে বিবস্ত্র করে নির্যাতন: অন্যতম আসামি কালাম গ্রেপ্তার

প্রকাশিতঃ 9:34 pm | October 07, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে ধর্ষণচেষ্টা, বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেয়ার মামলার অন্যতম আসামি কালামকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১।

বুধবার (৭ অক্টোবর) রাত ৮টার দিকে র‌্যাব-১১ এর অধিনায়ক লে.কর্নেল খন্দকার সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, ভোর সাড়ে পাঁচটার দিকে কালামকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। সেখানে সে আত্মগোপনে ছিলো।

তিনি আরও জানান, কালাম ওই গৃহবধূকে নির্যাতনের দিন ঘটনাস্থলে উপস্থিত ছিল। কালাম দেলোয়ার বাহিনীর একজন সক্রিয় সদস্য বলেও স্বীকার করেছে। তাকে রাতেই বেগমগঞ্জ থানায় হস্তান্তর করা হবে বলে জানান র‌্যাব কমকর্তা।

মামলার এজাহারে নির্যাতনের শিকার ওই নারী অভিযোগ করেছেন, গত ২ সেপ্টেম্বর দেলোয়ার বাহিনীর সদস্যরা বিবস্ত্র করে নির্যাতনের ঘটনার আগে দেলোয়ার তাকে ২ বার ধর্ষণ করে। এর প্রায় ১ বছর আগে তাকে একবার ধর্ষণ করা হয়। আর দ্বিতীয়বার ধর্ষণ করা হয় রমজান মাসের কিছুদিন আগে। দ্বিতীয়বার ধর্ষণের ঘটনার দিন দেলোয়ারের সহযোগী কালামও তাকে ধর্ষণের চেষ্টা করেন।

তদন্ত দলের প্রধান মানবাধিকার কমিশনের পরিচালক (অভিযোগ ও তদন্ত) আল মাহমুদ ফায়জুল কবীর নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মিলনায়তনে সাংবাদিকদের ব্রিফিংয়ে নির্যাতনের শিকার নারীর বরাত দিয়ে বলেন, ভুক্তভোগী নারী অভিযোগ করেছেন দেলোয়ার প্রায়ই তাকে কুপ্রস্তাব দিতেন। কুপ্রস্তাবে সাড়া দিতে হুমকি-ধমকিও দিতেন। বছর খানেক আগে দেলোয়ার ওই নারীর ঘরে ঢুকে প্রথমবার ধর্ষণ করেন। গত রমজানের কিছুদিন আগে দেলোয়ার তার সহযোগী কালামের মাধ্যমে ওই নারীকে একটি নৌকায় ডেকে পাঠান। সেখানে দেলোয়ার ও কালাম ২ জনেই তাকে ধর্ষণ করতে চায়। এসময় তিনি দেলোয়ারের কাছে অনুনয়-বিনয় করলে, কালামকে টাকা দিয়ে পাঠিয়ে দেন দেলোয়ার। এরপর নৌকায় তাকে ২য় বার ধর্ষণ করেন।

কালের আলো/এসবি/এমএম

Print Friendly, PDF & Email