শিক্ষা ক্যাডারের ৬০৯ জনকে অধ্যাপক পদে পদোন্নতি

প্রকাশিতঃ 8:38 pm | July 30, 2020

নিজস্ব প্রতিবেদক, কালের আলো:

শিক্ষা ক্যাডারের ৬০৯ জনকে অধ্যাপক পদে পদোন্নতি
ঢাকা: বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের সহযোগী অধ্যাপক পর্যায়ের ৬০৯ জন কর্মকর্তাকে পদোন্নতি দিয়েছে সরকার।

বৃহস্পতিবার (৩০ জুলাই) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়।

এতে বলা হয়েছে, ২০১৫ সালের জাতীয় বেতন স্কেলে ৫০,০০০-৭১,২০০ টাকা বেতনক্রমে তাদের পদোন্নতি দেওয়া হয়েছে।

এরমধ্যে অর্থনীতির ৪৪ জন, আরবির ৫ জন, ইসলামী শিক্ষার ১৭ জন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতির ৫৩ জন, ইংরেজির ৪৩ জন, ইতিহাসের ৪৫ জন, উদ্ভিদবিদ্যায় ৪৬ জন, কৃষি বিজ্ঞানে ৩ জন, গার্হস্থ্য অর্থনীতির ৪ জন, গণিতের ৩৪ জন, দর্শনের ৫০ জন রয়েছেন।

এছাড়াও পদার্থবিদ্যার ২৯ জন, পরিসংখ্যানের ১ জন, প্রাণিবিদ্যার ৩৬ জন, বাংলার ২১ জন, ব্যবস্থাপনায় ৩৯ জন, ভূগোলের ৪ জন, মৃত্তিকা বিজ্ঞানের ১ জন, মনোবিজ্ঞানের ৩ জন, রসায়নের ২২ জন, রাষ্ট্রবিজ্ঞানের ৪৬ জন, সমাজকল্যাণের ১৬ জন, সমাজবিজ্ঞানের ৬ জন, সংস্কৃতির ১ জন, হিসাববিজ্ঞানের ৩৩ জন এবং শিক্ষায় ৫ জন।

আদেশে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগদান করবেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর প্রকাশিত নির্দেশনাবলী অনুযায়ী পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের জানান, ৬০৯ জনের মধ্যে দু’জন বিদেশে লিয়েনে রয়েছেন। তারা এসে যোগদান করবেন।

কালের আলো/বিএসকে/এমআর

Print Friendly, PDF & Email