অসহায় ও দুস্থ মানুষের পাশে ফাতিনাজ ফিরোজ

প্রকাশিতঃ 3:52 pm | July 06, 2018

রাজাপুর (ঝালকাঠি) সংবাদদাতা:

ঝালকাঠি -১ (রাজাপুর-কাঠালিয়া) নির্বাচনী আসনে মনোনয়ন প্রত্যাশী সমাজসেবক ফাতিনাজ ফিরোজ। মাঠে নেমেই তিনি অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়াতে শুরু করেছেন । অসুস্থ অবস্থায় মানবেতর জীবন যাপন করতেন রাজাপুর উপজেলার সাতুরিয়া ইউনিয়নের পূর্ব সাতুরিয়া এলাকার মৃত্যু মোতাহার আলীর স্ত্রী মোছা. রিজিয়া বেগম (৫৫) । দীর্ঘ ২ বছর ধরে পাইলস রোগে ভুগতেছেন তিনি। তার আর্থিক অবস্থা খারাপ থাকায় উন্নত চিকিৎসা জোটেনি তার কপালে। এমন সময় তাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে আর্থিক সহয়তা প্রদান করেছেন সমাজসেবক ফাতিনাজ ফিরোজ।

শুত্রুবার সকালে উপজেলার সাতুরিয়া ইউনিয়নে জেলা পরিষদ সদস্য আব্দুল সোবাহান খান’র বাড়ীতে বসে ফাতিনাজ ফিরোজ আর্থিক অনুদান হিসেবে নগদ ১০ হাজার টাকা চিকিৎসার জন্য মোছা. রিজিয়া বেগমের হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন রাজাপুর প্রেস ক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক আব্দুল বারেক ফরাজী, রাজাপুর উপজেলা ছাত্রলীগ সাবেক সভাপতি এবং উপজেলা আওয়ামীলীগ এর শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক মো: শফিকুর রহমান ডেজলিং তালুকদার, রাজাপুর উপজেলা ছাত্রলীগ সভাপতি আহসান হাবিব রুবেল সহ আওয়ামীলীগ ও ছাত্রলীগ এর নেতাকর্মীরা।

উল্লেখ্য, অসহায় ও দুস্থদের আস্থাভাজন ফাতিনাজ ফিরোজ স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বর্তমান চেয়ারম্যান। ১৯৫৯ সালে জন্ম নেওয়া অসীম সাহসী ফাতিনাজ ফিরোজ ছাত্র জীবনেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে রাজনীতিতে প্রবেশ করেছিলেন। তিনি ঝালকাঠি জেলায় জনপ্রিয় কর্মী বান্ধব নেতা হিসেবে পরিচিত আপামর জনগনের সুখ-দু:খের বন্ধু প্রয়াত ড. এম এ হান্নান ফিরোজের সহধর্মীনি।

তিনি ইতিমধ্যে রাজাপুর-কাঠালিযার জলবায়ু কাজ করেছেন। তিনি তার নির্বাচনী এরাকা রাজাপুর-কাঠালিয়ায় সফর করে নেতাকর্মীদের সাথে আলোচনা করেছেন। তিনি তার প্রায়াত স্বামী ড.এম.হান্নান ফিরোজের ন্যায় রাজাপুর-কাঠালিয়া আ,লীগের অফিস ভাড়া এবং যাবতীয় খরচ বহন করতেছেন।

জানাযায়, তিনি ঢাকার মোহাম্মদপুর এর বেরিবাধ এলাকায় প্রায় ৫ শতাধিক পথশিশুর নিজস্ব তত্ত্বাবধানে লেখাপড়া করিয়ে আসছেন তাছাড়া তিনি জলবায়ু পরিবর্তনে সচেতনতা সংত্রুান্ত বিষয়ে নিরলশ ভাবে কাজ করে যাচ্ছেন।

কালের আলো/পলাশ/ওএইচ

Print Friendly, PDF & Email